মাদারীপুর প্রতিনিধি : নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান বলেছেন, এদেশের মানুষ সাম্প্রদায়িক শক্তিকে প্রত্যাখান করেছে। ড. কামাল হোসেনের ভঙ্গুর লাঠিতে বিএনপির কোন আন্দোলন হবেনা। বিএনপির-জামায়াতের গণভিত্তি হারিয়ে গেছে। তরুণ সমাজ যে মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠেছে; এবারের নির্বাচনে সেটাই প্রমাণিত হয়েছে।

সোমবার দুপুরে মাদারীপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, ‘৭০ এর নির্বাচনের পর এবারই ভোটারদের স্বত:স্ফূর্ত উৎসবে গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট যে অভিযোগই করুক না কেন, তাদের সব অভিযোগ মিথ্যে ও ভিত্তিহীন। পঙ্গু বিএনপি এখন তাদের অস্তিত্ব টিকিয়ে রাখার চেষ্টা করছে। আওয়ামী লীগের এ বিজয় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়। দেশের জনগণ শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনার জন্যে রেকর্ড সংখ্যক ভোট দিয়ে জয়যুক্ত করেছে। বাংলাদেশ আওয়ামী লীগ আজ সংখ্যাগরিষ্টতা অর্জন করেছে। এ বিজয় দেশের জনগণের বিজয়, মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি ও তরুণ প্রজন্মের বিজয়।

শাজাহান খান আরো বলেন, এদেশে যারা গণহত্যা করেছে, সম্পদ পুড়িয়েছে, তাদের সাথে জনগণ থাকতে চায়না। দেশের জনগণ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে। এই জনগণ বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছে। শেখ হাসিনা সরকারের ডাকে সারা দিয়ে দেশের জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবেলা করেছে। এজন্য এই জনগণ বিএনপি-জামায়াতের ডাকে সারা দেয়নি। বিএনপি বারবার আন্দোলনের কথা বলেও মাঠে নামতে পারেনি। তাদের লাঠি ভর করে হাঁটতে হয়। ড. কামালের লাঠি ধরে বিএনপি উঠতে চায়। কিন্তু বিএনপি জানেনা তার ভঙ্গুর লাঠি। এই ভঙ্গুর লাঠি দিয়ে দেশে কোন আন্দোলন হবেনা।

শুভেচ্ছা বিনিময়ের আগে মাদারীপুর প্রেস ক্লাবের পক্ষ থেকে মাদারীপুর-২ আসনের ৭ বার নির্বাচিত সংসদ সদস্য শাজাহান খানকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান।

এ সময় জেলার প্রিন্ট, ইলেকট্টিক ও অনলাইন পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(এএসএ/এসপি/ডিসেম্বর ৩১, ২০১৮)