সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) নির্বাচনী এলাকায় ৫ এম.পি প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। 

এদের মধ্যে রয়েছেন বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির কাস্তে প্রতীকের মো: আনোয়ার হোসেন তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৯৪০, ইসলামী ঐক্যজোটের মো: এহতেশাম সারওয়ার মিনার প্রতীকে ৫৬৪ ভোট, জাতীয় পার্টির মো: জসিম উদ্দীন ভূঞা লাঙল প্রতীকে ৯৮৭ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো: জাকির হোসেন হাতপাখা প্রতীকে ২ হাজার ৬৮৮ ভোট এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি.এন.পি ধানের শীষ প্রতীকে রফিকুল ইসলাম হিলাল ৭ হাজার ২২০ ভোট পেয়েছেন। নেত্রকোনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মঈনউল ইসলাম স্বাক্ষরিত প্রাথমিক বেসরকারি ফলাফল বার্তা প্রেরণ শিট সূত্রে জানা যায়, এ আসনে মোট বৈধ ভোটের সংখ্যা ২ লাখ ৮২ হাজার ৫৪৩, বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৯০৮ এবং সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ১৩৭ ভোট।

তবে লাঙল প্রতীকের প্রার্থী জসীম উদ্দিন ভূঞা নির্বাচন অনুষ্ঠানের আগেই নির্বাচন থেকে সরে গিয়ে নৌকা মার্কার প্রার্থী অসীম কুমার উকিলকে সমর্থন দিয়েছিলেন। অসীম কুমার উকিল নৌকা প্রতীকে প্রদত্ত ভোটের সংখ্যা ২ লাখ ৭০ হাজার ১৪৪। এই আসনে মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৩৪ হাজার ৪৫৩ এবং ভোট কেন্দ্রের সংখ্যা ১৪৪। এর মধ্যে কেন্দুয়ায় ৯১ এবং আটপাড়ায় ৫৩ কেন্দ্র রয়েছে।

(এসবি/এসপি/জানুয়ারি ০২, ২০১৯)