সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্টতা অর্জন করায় আওয়ামীলীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন শিক্ষক সমাজ। একই সঙ্গে নেত্রকোনা-৩ আসন থেকে বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ী বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এম.পিকে মন্ত্রী পরিষদের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে অর্ন্তভূক্ত করার জন্যও দাবি জানান তারা।

বাংলাদেশ শিক্ষক সমিতি নেত্রকোনার কেন্দুয়া উপজেলা শাখার সভাপতি ও কেন্দুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যান সমিতির সাবেক সভাপতি সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুখলেছুর রহমান বাঙ্গালী এবং সাধারন সম্পাদক জনতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশুজিয়া ইউপি চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম এক বিবৃতিতে শত শত শিক্ষকের পক্ষ থেকে শুক্রবার এ শুভেচ্ছা ও দাবি জানান।

শিক্ষক নেতারা বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনই যাতে দেশের সব শিক্ষার্থীদের হাতে হাতে বই পায় সে ব্যবস্থা করে দিয়েছেন। এজন্য সারা দেশের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবক মহলের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

শেখ হাসিনা দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করার জন্যও শিক্ষক সমাজ তাকে স্বাগত জানান। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সৎ, ত্যাগী ও আদর্শিক নেতা হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক এম.পি অসীম কুমার উকিলকে সরকারের মন্ত্রী সভায় সদস্য হিসেবে অর্ন্তভূক্ত করে অবহেলিত কেন্দুয়া আটপাড়া তথা নেত্রকোনা জেলাকে উন্নয়নের মহাসড়কে যুক্ত করার জন্য বিনম্র অনুরোধ জানান।

শিক্ষক নেতারা বলেন, অসীম কুমার উকিল মন্ত্রী পরিষদের সদস্য হলে দূর্ণীতি মুক্ত একজন মন্ত্রী হিসেবে শেখ হাসিনার সৈনিক হয়ে আগামীর সুন্দর পথ চলবেন এ আশা সকল মানুষ দৃঢ়তার সঙ্গেই করে। তারা প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে অসীম কুমার উকিলকে নতুন মন্ত্রীসভায় অর্ন্তভূক্ত করার বিনীত অনুরোধ জানান।

(এসবি/এসপি/জানুয়ারি ০৪, ২০১৯)