সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : যাঁর ঠিকানা দেশরত্ন শেখ হাসিনা। যিনি মমতাময়ী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতোই নেতাকর্মীদের প্রাণের স্পন্দন, অমিত সাহসী সংগ্রামী বীর, তিনিই অধ্যাপক অপু উকিল। অধ্যাপক অপু উকিল বাংলাদেশ যুব মহিলালীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সহ দুই বারের নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে। যার নেশা আর পেশাই মানুষকে মায়ের মতো, বোনের মতো এবং বন্ধুর মতো ভালোবাসা দিয়ে কাছে টেনে নেয়া।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩ আসনে আটপাড়া উপজেলার নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ছিলেন তিনি। তার নেতৃত্বে নির্বাচন পরিচালনা হয়েছে খুব সুন্দর ভাবে।

আটপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী খায়রুল ইসলাম, সাধারন সম্পাদক ফেরদৌস রাণা আনজু, উপজেলা যুব মহিলালীগের সভাপতি তানিয়া নাজনিন চৌধুরী রেখা, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক রুকন বলেন, নেতাকর্মীদের প্রাণের স্পন্দন অধ্যাপক অপু উকিল।

বিরামহীন ভাবে নেতাকর্মীদের যেভাবে সময় দিয়ে উজ্জ্বীবিত করেছেন, যিনি সারাক্ষন শেখ হাসিনা সরকারের উন্নয়নের কথা সাধারন মানুষের কাছে তুলে ধরেছেন তিনি অপু উকিল। আমরা তার এগিয়ে চলার পথকে স্বাগত জানাই।

এদিকে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: নূরুল ইসলাম, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সদস্য পৌর মেয়র মো: আসাদুল হক ভূঞা, পৌর আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান ভূঞা ও উপজেলা যুব মহিলালীগের সভাপতি কল্যানী হাসান, সহ-সভাপতি শাহানাজ বেগম ও সাধারন সম্পাদক রেহানা আক্তার বলেন, অমিত সাহসী ও সংগ্রামী বীরের মতোই অধ্যাপক অপু উকিল নেতাকর্মীদের প্রেরণার উৎস। তিনি আটপাড়া উপজেলার পাশাপাশি কেন্দুয়া উপজেলায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত যেভাবে নেতাকর্মীদের উজ্জ্বীবিত করেছেন ভোটের মাঠে তা এক বিরল দৃষ্টান্ত।

অধ্যাপক অপু উকিল নবম জাতীয় সংসদে গিয়েও সংসদ সদস্য হিসেবে তার বক্তব্য দেশবাসী প্রাণভরে গ্রহণ করেছে। যার ধ্যান জ্ঞান বঙ্গবন্ধুর আদর্শ এবং জননেত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়ন। সেই স্বপ্ন নিয়ে তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে পথ চলছেন। অধ্যাপক অপু উকিল শেখ হাসিনার নেতৃত্বে আগামী তরুণ প্রজন্মকে একটি সুখী সমৃদ্ধ ও সুন্দর বাংলাদেশ গড়ার জন্য যুব মহিলালীগ, যুব ও তরুণ সমাজকে সংগঠিত করে আগামীর পথ চলছেন।

(এসবি/এসপি/জানুয়ারি ০৪, ২০১৯)