নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ার বাগডাঙ্গা-সারোল গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এক শতবর্ষী বৃদ্ধাকে জবাই করেছে একদল দুর্বৃত্ত। পুলিশ নিহতে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরন করেছে।

নিহত শতবর্ষী বৃদ্ধা বড়–বিবি বাগডাঙ্গা-সারোল গ্রামের মৃত আমির হোসেন খানের স্ত্রী।

এলাকাবাসী সূত্রে জানা, উপজেলার দিঘলিয়া ইউপির বাগডাঙ্গা-সারোল গ্রামের মৃত আমির হোসেন খাঁনের ছেলে লোকমান খাঁনের সাথে ২ একর জমি নিয়ে প্রতিবেশী নাজমুল মোল্যার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিল। এর জের ধরে গত শুক্রবার দিবাগত ভোররাতে একদল দূর্বৃত্ত লোকমান খাঁনের মা শতবর্ষী বৃদ্ধা বড়–বিবি (১০৫) কে ঘুমন্ত অবস্থায় ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে।

শনিবার ভোরে খবর পেয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রবীর বিশ্বাসের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালে প্রেরন করেছে।

দুপুরে নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোঃ শরফুদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রবীর বিশ্বাস বলেন, বৃদ্ধা খুনের ঘটনায় কাউকে আটক করা হয়নি। তবে এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নাম প্রকাশ করা হবে না এই শর্তে ওই গ্রামের অধিবাসীরা জানিয়েছেন, যে জমি সংক্রান্ত কোন্দলকে পূজি করে লোকমান খাঁন স্বীয় স্বার্থ হাসিল করার জন্য নিজের বৃদ্ধা মাতাকে কৌশলে খুন করে প্রতিপক্ষকে জব্দ করার অংশ হিসেবে এ হত্যাকান্ড সংঘটিত করেছে বলে অভিযোগ উঠেছে।

(আরএম/এসপি/জানুয়ারি ০৫, ২০১৯)