গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : প্রথম শ্রেণির  শিক্ষার্থী তানজিলা খাতুন চুমকিকে ধর্ষণ করে হত্যা করার মামলার তুলে নেওয়ার জন্য আসামীরা বাদীকে হুমকি প্রদান করায় প্রতিকার চেয়ে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সংবাদ সম্মেলন করেছে বাদীর অসহায় পরিবার।

শনিবার সকালে গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মামলার বাদী রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার রামনাথপুর গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে শাহজাহান আলীর পক্ষে তার মেয়ে রাজিয়া সুলতানা শান্তা।

লিখিত বক্তব্যে শাহজাহান আলী জানান, ২০১৬ সালের ১৪ জুন তার প্রথম শ্রেণি পড়ুয়া তানজিলা খাতুন চুমকি বাগানে খেলা করার সময় ওই গ্রামের মমিন প্রধানের ছেলে রিয়াদ প্রধান তাকে জোর করে ধর্ষণ করে অপরাপর সহযোগীদের সহায়তায় শ্বাসরোধ করে হত্যা করে। এঘটনায় পীরগঞ্জের সর্বস্তরের মানুষ ক্ষেভে ফেটে পড়ে। তারা হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন থেকে শুরু করে বিভিন্ন কর্মসূচি পালন করে ।

পরবর্তীতে গত ১২ ডিসেম্বর আসামীরা জামিন পেয়ে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি ধামকি প্রদান করতে থাকে। এই বিষয়ে পীরগঞ্জ থানায় ১ জানুয়ারী সাধারণ ডায়েরী করা হয়। এরপরও রিয়াদ ও তাদের সহযোগীরা মামলা তুলে নেওয়ার হুমকি প্রদান অব্যাহত রাখে। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী সহ প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

পীরগঞ্জ থেকে কেন গোবিন্দগঞ্জে সংবাদ সম্মেলন করলেও এই প্রশ্নের জবাবে শাহজাহান আলী জানান, রিয়াদ ও তাদের সহযোগীরা প্রভাবশালী হওয়ার নিরাপত্তার সঙ্কায় তারা গোবিন্দগঞ্জে সংবাদ সম্মেলন করছেন।

(এসআরডি/এসপি/জানুয়ারি ০৫, ২০১৯)