শেখ আহসানুল করিম, বাগেরহাট : অর্থনৈতিক ও রাজনীতিক দিক থেকে গুরুত্বপূর্ণ বাগেরহাটের আমজনতা বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম ও বাগেরহাট- ২ সদর আসনের এমপি ‘তরুনদের আইকন’ শেখ সারহান নাসের তন্ময় এমপিকে মন্ত্রী হিসেবে দেখতে চায়। 

হযরত খানজাহানের (র:) পুর্ণভূমির বাগেরহাট সদরের এই আসন থেকে স্বাধীনতার পর থেকে এপর্যন্ত ৬ বার আওয়ামী লীগ জয়ী হয়ে সরকার গঠন করে। তবে অতীতে এই আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের কোন এমপি মন্ত্রীসভায় স্থান পাননি। তাই অতীত মন্ত্রী না পাওয়ার বঞ্চনার হাত থেকে বাঁচতে এবার এই আসনের ভোটাররা বঙ্গবন্ধু পরিবারের এই তরুন সদস্যকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। সদ্যসমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ তন্ময় ২ লাখ ২১ হাজার ২১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধি পেয়েছেন মাত্র ৪ হাজার ৫৯৭ ভোট।

শেখ তন্ময় তার নির্বাচনী সভা-সমাবেশ, বাড়ী-বাড়ীতে গিয়ে গনসংযোগ ও মোবাইল ফোনের মাধ্যমে দোয়া-আর্শিবাদসহ ভোট চেয়ে ও ক্ষুদে বার্তায় বাগেরহাটকে সন্ত্রাস, দুনীতি, চাঁদাবাজী, দখলবাজী ও মাদক মুক্ত করার প্রতিশ্রুতি দিয়ে সবাইকে এক করে ফেলেন। তার এসব প্রতিশ্রুতি ভোটারসহ সব শ্রেনী-পেশার মানুষের হৃদয় নাড়া দিয়ে তখন সোসাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এখন তেমনি ভাবে সোসাল মিডিয়াসহ সব শ্রেনী ও পেশার মানুষের কাছ থেকে দাবী উঠেছে এমপি শেখ তন্ময়কে তারা মন্ত্রী হিসেবে দেখতে চান।

বাগেরহাট নাগরিক কমিটির সদস্য সচিব সরদার আনসার উদ্দিন বলেন, বিগত ১০ বছরে এই আসনে আওয়ামী লীগের এমপি থাকলেও জেলার অন্য ৩টি সংসদীয় আসনের তুলনায় এখানে উল্লেখযোগ্য কোন উন্নয়ন হয়নি। এবার বাগেরহাটের মানুষ অনেক প্রত্যাশা নিয়ে ২ লাখ ১৬ হাজার ৬১৫ ভোটের ব্যাবধানে শেখ তন্ময়কে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। যা সর্বকালের রেকর্ড।

শেখ তন্ময়কে মন্ত্রী করা হলে এলাকার কাংখিত উন্নয়সহ সন্ত্রাস, দুনীতি, চাঁদাবাজ, দখলবাজ ও মাদক মুক্ত বাগেরহাট গড়ায় তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষা করা সহজতর হবে। সেকারনেই আমরা শেখ তন্ময়কে মন্ত্রী হিসেবে দেখতে চাই।

বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি শেখ লেয়াকত হোসেন লিটন বলেন, হযরত খানজাহানের (র:) পুর্ণভূমিতে স্বাধীনতার পর যতোবারই আওয়ামী লীগ সরকার গঠন করেছে ততোবারই আমাদের সদর আসনটি থেকে কাইকেই মন্ত্রী করা হয়নি। আমরা আর বঞ্চিত হতে চাইনা।

বাগেরহাটবাসীর পক্ষ থেকে আওয়ামী লীগের সভানেন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে আমরা একটাই দাবী জানাই এমপি শেখ তন্ময়কে মন্ত্রী করার। শেখ তন্ময়কে মন্ত্রী করা হলে সাংগঠনিক ভাবে আওয়ামী লীগ আরও শক্তিশালী ও বাগেরহাটের কাংখিত উন্নয়নসহ তিঁনি তার নির্বাচনী প্রতিশ্রুতি সহজেই রক্ষা করতে পারবেন।

(এসএকে/এসপি/জানুয়ারি ০৫, ২০১৯)