বিনোদন ডেস্ক : ভারতীয় বিমান বাহিনীর প্রথম মহাকাশচারী রাকেশ শর্মার বায়োপিক নির্মিত হতে যাচ্ছে। আপাতত ছবির জন্য ‘স্যালুট’ ও ‘সারে যাহা সে আচ্ছা’ দুটি নাম শোনা যাচ্ছে। এর যে কোনো একটি চূড়ান্ত হতে পারে।

কথা ছিলো এই ছবিতে রাকেশের ভূমিকায় অভিনয় করবেন আমির খান। কিন্তু ছবিটির জন্য আমির নিজে শাহরুখ খানের নাম প্রস্তাব করেছেন। তার মতে, রাকেশের চরিত্রে তার চেয়ে শাহরুখকে নাকি বেশি মানাবে।

তাই ছবির জন্য শাহরুখ খানকেই বেছে নেয়া হয়েছে। তার সঙ্গেই করেছেন আনুষ্ঠানিক চুক্তি। মহেশ মাথাই পরিচালিত সিনেমাটির শুটিং শুরু হবে ফেব্রুয়ারি মাসে।

তবে তার আগে বারবার উচ্চারিত হত একটি প্রশ্ন। এই ছবিতে কে হবেন শাহরুখের নায়িকা? রানি মুখার্জি, প্রিয়াঙ্কা চোপড়া ও ক্যাটরিনা কাইফের নাম শোনা গেলেও সর্বশেষ খবর বলছে এই ছবিতে শাহরুখের বিপরীতে দেখা যেতে পারে ‘দঙ্গল’ কন্যা ফাতিমা সানা শেখকে। আমিরের পরামর্শেই নাকি ফাতিমাকে নিয়ে আগ্রহী হয়েছেন নির্মাতা।

সিনেমা সংশ্লিষ্ট একটি সূত্র বলছে, ফাতিমাকে তারা রাকেশ রোশনের ছবিতে নায়িকা চরিত্রটির জন্য ভাবছেন। পর্দায় ফাতিমার পারফর্মেন্স দেখে নির্মাতারা মুগ্ধ হয়েছেন। তাই এই অভিনেত্রীকে নিয়েই ‘স্যালুট’ শুরু করার ইচ্ছে তাদের।

এমনটা হলে আমির খানের পর আরও এক খানের নায়িকা হবার সৌভাগ্য অর্জন করবেন ফাতিমা। আর ভারতের জনপ্রিয় মানুষ রাকেশ রোশনের জীবনীতে ফাতিমার অন্তর্ভূক্তি তার ক্যারিয়ারকে নতুন সাফল্য এনে দেবে বলেও মন্তব্য করছেন বলিউডবোদ্ধারা।

এর আগে সর্বশেষ আমির খানের বিপরীতে ‘থাগস অব হিন্দুস্তান’ সিনেমায় ফাতিমাকে অভিনীত করতে দেখা গেছে। সিনেমাটি বক্স অফিসে সুবিধা করতে না পারলেও ফাতিমার অভিনয় সবাইকে মুগ্ধ করেছে।

(ওএস/এসপি/জানুয়ারি ০৬, ২০১৯)