নোয়াখালী প্রতিনিধি : ভোটের রাতে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মধ্যম বাগ্যা গ্রামে গণধর্ষণের মামলার আরো এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নোয়াখালীর পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ জানান, জেলা গোয়েন্দা পুলিশ রোববার রাত ২টার দিকে মামলার ৯নম্বর আসামি ছালাউদ্দিনকে (৩২) ফেনী জেলার সুলতানপুর গ্রামের তার এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করে।

ছালাউদ্দিনের বাড়ি সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের মধ্যম বাগ্যা গ্রামে। ছালাউদ্দিন সহ এই মামলায় মোট ৮জনকে এ পর্যন্ত গ্রেপ্তার করেছে পুলিশ।

৩০ ডিসেম্বর ওই গণধর্ষণের ঘটনায় জড়িত বাকিদের ধরতে মোবাইল ফোন ট্র্র্যাগ করে দেশের বিভিন্ন স্থানে অভিযান চলছে বলে পুলিশ সুপার জানান।

চরজব্বার থানায় ওই নারীর স্বামী সিরাজ মিয়ার দায়ের করা মামলার এজাহারে বলা হয়, আসামিরা তার বসতঘর ভাংচুর করে, ঘরে ঢুকে বাদীকে পিটিয়ে আহত করে এবং সন্তানসহ তাকে বেঁধে রেখে দলবেঁধে গণধর্ষণ করে তার স্ত্রীকে।

মামলার এজাহারে নাম না থাকলেও ধর্ষণের শিকার ওই নারীর অভিযোগের ভিত্তিতে চর জুবলী ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য রুহুল আমিন এবং তার ‘প্রধান সহযোগী’ হাসান আলী বুলুকে পুলিশ গ্রেপ্তার করেছে।

পুলিশ বলছে, বুলু ওই ঘটনার ‘মূল পরিকল্পনাকারী’। ভোটকেন্দ্রে তার সঙ্গেই ওই নারীর ঝামেলা হয়েছিল। পরে সে ১০হাজার টাকায় কয়েকজন ইটভাটা শ্রমিককে ভাড়া করে ওই নারীকে ‘শায়েস্তা’ করার জন্য।

এদিকে এ মামলায় গ্রেপ্তার বাসু, সোহেল ও স্বপনকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা চরজব্বর থানার পুলিশ পরিদর্শক ইব্রাহিম খলিল। তিনি জানান, রবিবার জেলার দুই নম্বর আমলি আদালতে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

(আইইউএস/এসপি/জানুয়ারি ০৬, ২০১৯)