রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ড্রেন থেকে উদ্ধার হওয়া এক নবজাতক শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

রবিবার দুপুরে তাকে ঢাকা শিশু হাসপাতালে প্রেরণ করা হয়। জেলা সমাজসেবা অধিদপ্তরের তত্বাবধানে শুক্রবার সন্ধ্যা থেকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তার চিকিৎসা চলছিল।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ন চন্দ্র সাহা বলেন, ক্রমেই শিশুটির শ্বাসকষ্ট বৃদ্ধি পাওয়ার কারণে তাকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহযোগিতায় তাদের এক কর্মকর্তা ও হাসপাতালের দুই কর্মকর্তা ঢাকায় নেয়া পর্যন্ত তাকে সার্বিক দেখভাল করবে।

এ ব্যাপারে টাঙ্গাইল সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল হামিদ জানান, রবিবার সকালে শিশুটির অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার ঢাকা শিশু হাসপাতালে প্রেরণ করা হয়। জেলা সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

উল্লেখ্য, শুক্রবার (৪ জানুয়ারি) সন্ধ্যার দিকে এক নারী পরিচ্ছন্নতা কর্মী হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের পেছনের ড্রেন থেকে ওই নবজাতককে উদ্ধার করে হাসপাতালে এনে ভর্তি করেন। শিশুটি হাসপাতালের স্পেশাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন ছিল। শিশুটির ওজন হয়েছে মাত্র ১ কেজি ৩০০ গ্রাম। এ ধরনের শিশু খুব ঝুঁকিপূর্ণ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

(আরকেপি/এসপি/জানুয়ারি ০৬, ২০১৯)