রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : “সত্য বল সু-পথে চল,ওরে আমার মন” শ্লোগানের মধ্য নিয়ে টাঙ্গাইলের কালিহাতীতে ৩ দিন ব্যাপী সাধু সম্মেলন ও লালন মেলা-২০১৯ ইং এর সমাপ্তি হয়েছে।

রবিবার (৬ জানুয়ারি) রাতব্যাপি উপজেলার খিলদা উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় সাধু সংঘের আয়োজনে ৩ দিন ব্যাপী সাধু সম্মেলন ও লালন মেলার সমাপ্তি হয়।

সাধু সম্মেলন ও লালন মেলার শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাতীয় পার্টি (জেপি) নির্বাহী সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী। বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর সাধুর বাজার প্রতিষ্ঠাতা ফকির খালেক শাঁইজি।

কেন্দ্রীয় সাধু সংঘের সভাপতি হরি মোহন পালের সভাপতিত্বে সাধু সম্মেলন ও লালন মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলাম শফিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কালিহাতী সার্কেল) মাসুদুর রহমান মনির, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আনছার আলী বি.কম, যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন প্রমুখ।
সাধু সম্মেলন ও লালন মেলায় সংগীত পরিবেশন করেন কুষ্টিয়া থেকে আগত বিখ্যাত বাউল শিল্পী সমির বাউল ও তার দল। আরো উপস্থিত ছিলেন গাজীপুর সাধুর বাজার বাউল শিল্পী লোকমান ফকির। সারারাত ব্যাপি লালন সংগীত উপভোগ করেন হাজার হাজার লালন ভক্তানুরাগীরা।

(আরকেপি/এসপি/জানুয়ারি ০৭, ২০১৯)