স্টাফ রিপোর্টার : জমি, আবাসন ও সম্পত্তি ভাড়া দেয়া ও কেনাবেচার অনলাইন প্ল্যাটফর্ম ‘লামুদি ডটকম ডটবিডি’ অধিগ্রহণ করেছে রিয়েল এস্টেট মার্কেটপ্লেস বিপ্রপার্টি ডটকম।

মঙ্গলবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান বিপ্রপার্টি ডটকমের সিইও মার্ক নসওয়ার্দি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অধিগ্রহণের ফলে লামুদি ডটকম ডটবিডির গ্রাহক ও রিয়েল এস্টেট ডেভলপররা বিপ্রপার্টি ডটকমের সব ধরনের সার্ভিস ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে বাংলাদেশে বিপ্রপার্টি ডটকমের সেবা আরও শক্তিশাশী হবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

বিপ্রপার্টি ডটকম কী পরিমাণ অর্থ দিয়ে লামুদি ডটকম ডটবিডি অধিগ্রহণ করেছে এবং বাংলাদেশে প্রতিষ্ঠানটি কী পরিমাণ অর্থ বিনিয়োগ করবে? সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মার্ক নসওয়ার্দি বলেন, এটা গোপনীয় বিষয়। তাই এই মুহুর্তে এটি প্রকাশ করা যাচ্ছে না।

এর আগে লামুদি ডটকম ডটবিডি অধিগ্রহণের বিষয়ে বিপ্রপার্টির সিইও বলেন, ‘বাংলাদেশের রিয়েল এস্টেট খাতে এই চুক্তিটি এক মাইলফলক। রিয়েল এস্টেট বিষয়ে বিপ্রপার্টির পরিপূর্ণ সার্ভিসগুলো গ্রাহকদের সঠিক ধারণা ও পরামর্শ দেয়ার মাধ্যমে মার্কেট সম্বন্ধে তাদের সচেতন রাখে। এ ছাড়া এই কাজগুলো করা হয় সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে, যেন গ্রাহকদের প্রপার্টি কেনাবেচার ক্ষেত্রে কোনো ধরনের সমস্যায় পড়তে না হয়।

তিনি বলেন, বাংলাদেশের রিয়েল এস্টেট খাতে এমন একটি কোম্পানি প্রয়োজন যার একমাত্র লক্ষ্য থাকবে প্রপার্টি কেনাবেচায় নিরাপত্তা ও প্রপার্টি সম্বন্ধে সব ধরনের সহযোগিতা নিশ্চিত করা। এর অভাবে এখনো বাংলাদেশের রিয়েল এস্টেট খাত অনেকাংশে পিছিয়ে আছে। বিপ্রপার্টি ডটকম এই অভাব পূরণের চেষ্টায় কাজ করে যাচ্ছে। ক্রেতা-বিক্রেতা, বাড়িওয়ালা-ভাড়াটিয়া সবাই যেন আমাদের কাজের ওপর আস্থা রাখতে পারে সেই লক্ষ্যে আমরা বদ্ধপরিকর।

সংবাদ সম্মেলনে বিপ্রপার্টি সম্পর্কে জানানো হয়, বিপ্রপার্টি ডটকম বাংলাদেশে যাত্রা শুরু করে ২০১৫ সালে। বর্তমানে কোম্পানিটির ওয়েবসাইটে ভাড়া ও বিক্রির জন্য ২৫ হাজারের বেশি প্রপার্টির তথ্য দেয়া আছে।

(ওএস/এসপি/জানুয়ারি ০৮, ২০১৯)