স্টাফ রিপোর্টার : রাজধানীর ধানমনন্ডি এলাকা থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার দিনগত রাতে মাইক্রোবাসের ভিতর বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২৪,৭৫০ পিস ইয়াবাসহ তাদেরকে করেছে র‌্যাব-২। এসময় মাইক্রোবাসটি জব্দ করা হয়।

র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ সাইফুল মালিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কক্সবাজার থেকে সিলভার রংয়ের মাইক্রোবাস বিপুল পরিমান ইয়াবা নিয়ে ঢাকার মিরপুর রোড ধানমন্ডি হয়ে গাবতলীর উদ্দেশ্যে আসছে। ধানমন্ডির সোবাহানবাগ খাজানা মার্কেটের সামনে চেকপোষ্টে গাড়িটি সামনে আসলে থামার জন্য সংকেত দিলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়িসহ মাদক ব্যবসায়ীরা ঘটনাস্থল হতে দ্রুত পালানোর চেষ্টা কালে মোঃ আরিফ বিশ্বাস (২১), সাইফুল ইসলাম (২২) কে আটক করে। আটককৃতরা জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করে। পরবর্তীতে ব্যাপক জিঞ্জাসাবাদে তাদের মাইক্রোবাসের ভিতরে মাঝের সিটের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ইয়াবার কথা স্বীকার করে।

জিজ্ঞাসাবাদে তারা আরও জানান, তারা পরস্পর যোগসাজোসে দীর্ঘদিন যাবৎ মাইক্রোবাস যোগে সীমান্তবর্তী জেলা কক্সবাজার হইতে নিষিদ্ধ মাদক (ইয়াবা) ক্রয় করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছিল। তাদের ব্যবহৃত মাইক্রোবাস এবং মোবাইল সেটগুলি মাদকদ্রব্য ব্যবসার কাজে ব্যবহৃত হয় বলে জানায়।

(বিজ্ঞপ্তি/এসপি/জানুয়ারি ০৮, ২০১৯)