রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বাড়িতে প্রাইভেট পড়তে আসা দ্বিতীয় শ্রেণীর স্কুল ছাত্রী সুস্মিতাকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুম করার চেষ্টার অভিযোগে গ্রেফতারকৃত কলেজ ছাত্র জয়প্রকাশ সরকার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে । মঙ্গলবার সন্ধ্যায় সাতক্ষীরার আমলী আদালত -৮ এর বিচারক বিলাস চন্দ্র মণ্ডলের কাছে সে এ জবানবন্দি দেয়।

সাতক্ষীরা আদালত পরিদর্শক আশরাকুল বারী জানান, আশাশুনি উপজেলার গাবতলা গ্রামের প্রশান্ত দাসের মেয়ে ও গাবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী সুস্মিতাকে ধর্ষণের পর হত্যা করে লাশ সেফটি ট্যাঙ্কের মধ্যে লুকিয়ে রাখার অভিযোগে একই গ্রামের কলেজ ছাত্র জয়প্রকাশ সরকারকে পুলিশ রোববার রাতে গ্রেফতার করে।

এ ঘটনায় সে নিজের দোষ স্বীকার করে। মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হলে সন্ধ্যায় সে ধর্ষণ, হত্যা ও লাশ গুমের চেষ্টার চাঞ্চল্যকর ঘটনা স্বীকার করে আমলী আদালত-৮ এর বিচারক বিলাস চন্দ্র মণ্ডলের কাছে জবানবন্দি দেয়। জবানবন্দি শেষে তাকে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, রোববার রাত সাতটার দিকে বোন অম্বিকা মণ্ডল বাড়িতে না থাকার সুযোগে তার কাছে পড়তে আসা প্রতিবেশী সুস্মিতাকে বাড়ির পিছনে বাগানে ফেলে ধর্ষণ করে। পরে সঞ্জাহীন সুস্মিতাকে মৃত ভেবে পুকুরে ফেলে দেয়। সেখান থেকে লাশ তুলে বাড়ির বাথরুমের সেফটি ট্যাঙ্কিতে লুকিয়ে রেখে লাশ গুমের চেষ্টা করে। এ ঘটনায় নিহতের মা অম্বলিকা দাস বাদি হয়ে জয়প্রকাশের নাম উল্লেখ করে সোমবার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।


(আরকে/এসপি/জানুয়ারি ০৮, ২০১৯)