আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বিএনপি থেকে সদ্য আওয়ামী লীগে যোগদানকৃত এক নেতার বিরুদ্ধে প্রকাশ্যে জেলার উজিরপুর উপজেলার এক সাংবাদিককে মারধর করার ঘটনায় ফুঁসে উঠেছে সাংবাদিক সমাজ। অনতিবিলম্বে হামলাকারী নব্য আওয়ামী লীগ নেতা ও তার সহযোগিদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে বুধবার সকালে প্রতিবাদ সভা করেছেন চার উপজেলার সাংবাদিকরা।

জানা গেছে, বুধবার সকাল দশটায় গৌরনদী উপজেলা প্রেসক্লাব, আগৈলঝাড়া প্রেসক্লাব, বাবুগঞ্জ প্রেসক্লাব ও উজিরপুর রিপোর্টার্স ইউনিটির আয়োজনে পৃথকভাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, উপজেলার গুঠিয়া ইউনিয়নের চাঙ্গুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠণ নিয়ে অতিসম্প্রতি চলমান সমস্যার বিষয়ের সত্যতা যাচাইয়ের জন্য উজিরপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সরদার সোহেল সরেজমিনে তথ্য সংগ্রহ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই এলাকার বাসিন্দা সদ্য আওয়ামী লীগ নেতা আতাহার আলী খান।

মঙ্গলবার দুপুরে ওই আওয়ামী লীগ নেতা ও তার সহযোগিরা উপজেলা সদরের ভূমি অফিসের সামনে বসে সাংবাদিক সরদার সোহেলের কাছে চাঙ্গুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কার অনুমতিতে যাওয়া হয়েছিলো তার জবাবদিহিতা চায়। এনিয়ে উভয়ের মধ্যে বাগ্বিতন্ডার একপর্যায়ে আতাহার আলী খান ও তার সহযোগিরা প্রকাশ্যে সাংবাদিক সরদার সোহেলকে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা গুরুত্বর আহত সাংবাদিককে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেছেন।

(ওএস/এসপি/জানুয়ারি ০৯, ২০১৯)