রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮৫০ কেজি পলিথিন জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহরের পার্ক বাজারে অবৈধ পলিথিনের বিরুদ্ধে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ কোম্পানি কমান্ডার মেজর মো.হাসান আরাফাতের নেতৃত্বে র‌্যাবের একটি দল বিশেষ অভিযান চালিয়ে ২ জন ব্যবসায়ীর কাছ থেকে ৮৫০ কেজি অবৈধ পলিথিন উদ্ধার করে। পলিথিন ব্যবসায়ীরা হচ্ছে ভূঞাপুর উপজেলার চিতুলিয়াপাড়া গ্রামের মো. মোবারক আলীর ছেলে মো.নজরুল ইসলাম ও সদর উপজেলার হুগড়া ইউনিয়নের আবু কায়ুমের ছেলে মো.রাজীব।

এ ব্যাপারে টাঙ্গাইল সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, তার নির্দেশক্রমে র‌্যাব সদস্যরা পার্ক বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ২ জন ব্যবসায়ীর কাছ থেকে ৮৫০ কেজি অবৈধ পলিথিন উদ্ধার করে। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ মতে উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়। উভয় আসামী জরিমানা প্রদান করে মুক্ত হন। পরে জব্দকৃত পলিথিন পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়। এসময় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর সজীব কুমার ঘোষসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

(আরকেপি/এসপি/জানুয়ারি ১০, ২০১৯)