সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক এম.পি অধ্যাপক অপু উকিল দলের শত শত নেতাকর্মীদের মনের কথা শুনতে দিনভর মেতেছিলেন আড্ডায়।

নির্বাচনের পর শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌর শহরের সাউদপাড়াস্থ নিজ বাসভবন উকিল বাড়ি প্রাঙ্গণে দলীয় নেতাকর্মীদের বাইরেও সকল শ্রেণি পেশার মানুষের সঙ্গে সময় দিয়ে তাদেরকে করেন উজ্জ্বীবিত। নির্বাচনের পর প্রিয় নেত্রীকে কাছে পেয়ে নেতাকর্মীরা তাদের আবেগ জড়ানো প্রাণের কথা বলতে সকলেই ছিলেন ব্যস্ত। কে কার আগে কথাগুলো বলবেন নেত্রীর সঙ্গে এ নিয়েও ছিল প্রতিযোগিতা।

নেতাকর্মীদের উপচেপড়া ভীড়ে বিন্দু মাত্রও বিচলিত হননি অধ্যাপক অপু উকিল। টানা ৩ বারের প্রধানমন্ত্রী সহ চতুর্থবারের প্রধানমন্ত্রীর আসনে অধিষ্টিত দেশ রত্ন শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা জানান সকল নেতাকর্মীদেরকে। সকলকে বলেন, নেত্রীর আদেশ নির্দেশ আমরা যেভাবে মেনে চলছি।

আগামী দিনে তা আরো বেশি করে পালন করতে হবে। আওয়ামীলীগের দেশ গঠনের কাজে অনেক দায়িত্ব বেড়ে গেছে। এ দায়িত্বের মধ্যে আমাদেরও অংশিদার আছে। সেই জন্য সকলকে দলীয় শৃঙ্খলা, সততা, অনিয়ম দূর্ণীতির উর্ধ্বে থেকে দলীয় প্রধান বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার কাজে সকলকে প্রেরনা দিতে হবে।

এসময় তিনি আরো বলেন, শেখ হাসিনা মানেই আগামীর সুন্দর বাংলাদেশ, শেখ হাসিনা মানেই বাংলাদেশের উন্নয়ন। নিজ বাস ভবন থেকে বিদায়ের প্রাক্কালে তিনি বলেন, দুই তিনদিন পর আবার আসব বেশ কিছুদিন থাকব তখন সবার কথা প্রাণ ভরে শুনব এবং আমরা স্বামী স্ত্রী দুজনে মিলে যথাযথ সমাধানের চেষ্টা করব।

(এসবি/এসপি/জানুয়ারি ১২, ২০১৯)