রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরায় জেলা রেজিষ্ট্রার মুন্সি রুহুল ইসলাম ও সদর সাব রেজি জিষ্টার রফিকুল আলমের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে জেলা ভূমিহীন ঐক্য পরিষদের আয়োজনে একর্মসুচি পালিত হয়।

জেলা ভূমিহীন ঐক্য পরিষদের সভাপতি মোঃ কওছার আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা নাগরিক ঐক্য পরিষদের সভাপতিঅ্যাড. ফাহিমুল হক কিসলু, জেলা ভূমিহীন ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, ভূমিহীন ঐক্য পরিষদের মোঃ মফিজুর রহমান, মনিরুজ্জামান টুটুল, মোঃ বাবলু হাসান প্রমুখ।
বক্তারা বলেন, সাতক্ষীরা জেলা রেজিষ্ট্রি অফিস ও সদর সাব রেজিষ্ট্রি অফিসে জমির শ্রেণী পরিবর্তণ করে রাজস্ব ফাঁকি দেওয়ার ঘটনা সাতক্ষীরা বাসীর মুখে মুখে।

এ অনিয়ম ও দূর্ণীতির মাধ্যমে জেলা ওই রেজিষ্টরদ্বয় প্রতিদিন লুটে নিচ্ছেন লাখ লাখ টাকা। ঘুষের টাকা আদায় করা হয় নকল নবীশ আবুল কাশেমসহ কয়েকজন দলিল লেখকের মাধ্যমে। অনিয়ম ও দূর্ণীতির মাধ্যমে দলিল লেখক মনিরুজ্জামান ও খায়রুল ইসলামকে বরখাস্ত করা হলে সদর সাব রেজিষ্টার তাকে পূর্ণবহাল করিয়েছেন। এ ছাড়া জেলা রেজিষ্টার মুন্সি রুহুল ইসলামের বিরুদ্ধে জন্ম তারিখ পরিবর্তণ করে মেয়াদ শেষ হওয়ার পর আরো এক বছর অতিরিক্ত চাকুরি করার অভিযোগ করেন বক্তারা।

মানবন্ধন থেকে জেলা রেজিষ্টার ও সদর সাব রেজিষ্টারের বিরুদ্ধে আনীত অভিযোগ সমূহ তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

(আরকে/এসপি/জানুয়ারি ১২, ২০১৯)