গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের আখের জমিতে আবারো শনিবার দুপুরে পঞ্চম দফা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে । তবে এবার  আখ ক্ষেতে আগুন দেয়ার অভিযোগে পুলিশ ঘটনাস্থল থেকে ফরিদুল ইসলাম নামের ১ শ্রমিককে আটক করেছে । 

আটক ফরিদুল উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের রমজান আলীর পুত্র। সে ঠিকাদারের মাধ্যমে আখ কর্তনে শ্রমিকের কাজ করছিল বলে তার পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে।

চিনিকল ও ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে গতকাল শনিবার দুপুরে আবারো সাহেবগঞ্জ ইক্ষু খামারে অগ্নিকাণ্ডে প্রায় ৮০ বিঘা জমির আখ পুড়ে গেছে। ২০১৮-২০১৯ মৌসুমে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারে এটি ছিল পঞ্চম দফা অগ্নিকান্ডের ঘটনা। পঞ্চমবারের এ অগ্নিকান্ডে প্রায় সাড়ে ৪ শ’ বিঘা জমির আখ পুড়ে যায়।

চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন জানান, একটি মহল চিনিকলকে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করার জন্য বার বার এই অগ্নিকাণ্ড ঘটিয়ে যাচ্ছে।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান জানান, শনিবার দুপুরে আখের জমিতে আগুন লাগার খবরে সাহেবগঞ্জ ইক্ষু খামারে পুলিশ পৌছিলে ফরিদুল ইসলাম (৩২) নামের এক শ্রমিক ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে। এসময় পুলিশ- আনসার সদস্যরা তাকে আটক করে। জিজ্ঞাসাবাদে ফরিদুল স্বীকার করে মিলে তারাতারি আখ সরবরাহের সুবিধার্থে আখ ক্ষেতে আগুন দেয়ার কথা স্বীকার করে। এর সাথে আরও কেউ জড়িত আছে কিনা না সে ব্যাপারে তদন্ত চলছে।

(এসআরডি/এসপি/জানুয়ারি ১২, ২০১৯)