নওগাঁ প্রতিনিধি : নওগাঁ শহরের বহুল আলোচিত রুমি জুয়েলার্সে দুর্ধর্ষ চুরির ঘটনায় লুন্ঠিত প্রায় ৫শ’ ভরি সোনার মধ্যে ১১৩ ভরি স্বর্ণালংকার এবং সোনা বিক্রির ৭ লাখ ৫৫ হাজার টাকা উদ্ধার করেছে নওগাঁ সদর মডেল থানার পুলিশ। এ ঘটনায় জড়িত ৮ চোরকে গ্রেফতার করা হয়েছে। নওগাঁ সদর মডেল থানার এটি আরেকটি সাফল্য বলে জেলার ব্যবসায়ীরা মনে করছেন। রবিবার দুপুরে পুলিশ সুপার ইকবাল হোসেন তার অফিসে এক প্রেস ব্রিফিংয়ে এইসব তথ্য প্রদান করেছেন।

তিনি জানান, সোনা চুরির এই ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পুলিশ ঘটনা উদঘাটন, চোরদের গ্রেফতার এবং সোনা উদ্ধারে তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। এরই এক পর্যায়ে তাঁর নির্দেশে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল হাইয়ের নেতৃত্বে গত ২৪ ঘন্টায় কুমিল্লা জেলার শরনখোলা থানার অন্তর্গত পূর্ব খোন্তাকাটা গ্রামের আব্দুর রউফ ফারাজির পুত্র স্বপন ফারাজী (৪১), ফজলুল হকের দুই পুত্র রুস্তম আলী (৫৭) ও আবুল কালাম (৩৮), মুরাদনগর উপজেলার কিষ্টপুর সিদ্ধেশ্বরী গ্রামের মৃত আনু মিয়ার পুত্র জামাল (৩৭), তিতাস থানার অন্তর্গত দক্ষিন বিংলাবাড়ি গ্রামের মৃত মতিউর রহমান স্বর্নকারের পুত্র সাগর আহম্মেদ (৩৪), একই থানার মঙ্গলকান্দি গ্রামের মৃত হাবিবুল্লার পুত্র মোঃ ইয়াকুব আলী (৩৬), পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানাধীন গৌরীপুর গ্রামের আব্দুল হাকিমের পুত্র ইউনুস আলী (৩৫) এবং একই থানার টিএন্ডটি রোডের বাসিন্দা মৃত বেলাল হাওলাদারের পুত্র হানিফ হাওলাদার (২৬)’কে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত রুস্তমের নিকট থেকে স্বর্ন বিক্রির ১ লাখ ৭৮ হাজার টাকা, সাগরের নিকট থেকে ৩১ ভরি ১১ আনা স্বর্ন, ইউনুসের নিকট থেকে দেড় ভরি স্বর্ন ও স্বর্ন বিক্রির ৫ লাখ টাকা, হানিফের নিকট থেকে দেড় ভরি স্বর্ন ও স্বর্ন বিক্রির ৭৭ হাজার টাকা এবং জামালের নিকট থেকে ৭৮ ভরি গলানো স্বর্ন উদ্ধার করা হয়েছে। পুলিশ সুপার ইকবাল হোসেন জানিয়েছেন বাঁকী স্বর্নও অবিলম্বে উদ্ধার করা হবে।

উল্লেখ্য, গত ২ নভেম্বর শুক্রবার বিকালে ওই চক্র রুমি জুয়েলার্সের পাশের দোকানের তালা ভেঙ্গে প্রবেশ করে সিঁদ কেটে সকল সিসি ক্যামেরা বন্ধ করে দিয়ে রুমি জুয়েলার্সে প্রবেশ করে এই চুরির ঘটনা ঘটায়। ঘটনাটি এলাকাসহ সারাদেশে আলোড়ন সৃষ্টি করে। এ ব্যাপারে ৪ নভেম্বর নওগাঁ থানায় রুমি জুয়েলার্সের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়। মামলা নং ৯ তারিখ ০৪/১১/১৮।

(বিএম/এসপি/জানুয়ারি ১৩, ২০১৯)