শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আন্ত:জেলা ডাকাত দলের দুই সদস্য নিহত হয়েছে। রবিবার দিনগত (১৪ জানুয়ারি) রাত পৌনে তিনটার দিকে শরীযতপুর সদর উপজেলার দেওভোগ গ্রামে এ বন্দুকযুদ্ধ সংগঠিত হয় বলে জানায় পুলিশ। 

পুলিশ সূত্রে জানা গেছে, নিহতরা হলো মাদারীপুর জেলার কালকিনি উপজেলার সুর্যমনি এলাকার সিকান্দার আকনের ছেলে ডাকাত সর্দার জাহাঙ্গীর আকন (৪০) ও মাদারীপুর সদর উপজেলার চাপাতলি গ্রামের আর্শেদ আলীর ছেলে রাসেল হাওলাদার (৩২)। তারা ২০১৮ সালের শরীয়তপুর সদর পালং মডেল থানার একটি ডাকাতি মামলার আসামী ছিল। ঢাকা উত্তরের গোয়েন্দা শাখার সহায়তায় তাদের আটক করা হয়। শরীয়তপুরের পুলিশ বিভাগ বিষয়টি অবহিত হয়ে গত ১১ জানুযারী পালং মডেল থানার ওসি তদন্ত হুমাযুন কবীর ঢাকা থেকে আটককৃত আসামিদেরকে হেফাজতে নেন। আককৃতদের তথ্য মতে দেশের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা শেষে ১৩ জানুযারী রাতে শরীয়তপুরে আসে।

ডাকাতদ্বযের দেয়া তথ্য মতে দেওভোগ গ্রামের আখেরী মহল গণ কবরস্থান এলাকায় অস্ত্র উদ্ধার করতে গেলে ডাকাতদর অপর সহযোগিরা পুলিশের উপর গুলি বর্ষণ করলে দুই ডাকাত গুলিবিদ্ধ হয়ে নিহত হয় এবং তিন পুলিশ সদস্য আহত হয়। এসময় ডাকাত দলের সদস্যদের ফেলে যাওয়া ১টি ওয়ান সুটার, ১টি ককটেলসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। নিহত ডাকাতদ্বয়কে শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

(কেএনআই/এসপি/জানুয়ারি ১৪, ২০১৯)