পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা শহরের মাগুড়াডাঙ্গী এলাকাস্থ শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমে ৩৪তম ২৪ প্রহরব্যাপী শ্রীশ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান সমাপ্ত হয়েছে। 

শ্রীশ্রী গুরুদেব ললিত মোহন, শ্রীশ্রী গুরুদেব বিষ্ণুচরণ গোস্বামী ও তদীয় শিষ্য নিত্যলীলায় প্রবিষ্ট দিলীপ কুমার কুন্ডু অরফে দিলীপ সাধুর স্মৃতি রক্ষার্থে আয়োজিত মহানাম যজ্ঞানুষ্ঠান মঙ্গলবার কুঞ্জভঙ্গ, শ্রীমন্মহাপ্রভুর ভোগ আরাধনা ও মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে কর্মসূটি শেষ হয়। এর আগে শুক্রবার সন্ধ্যায় শ্রী মদ্ভাগবত পাঠ ও রাতে শ্রীশ্রী মহানামযজ্ঞের শুভ অধিবাস অনুষ্ঠিত হয়। শ্রী মদ্ভাগবত পাঠ করেন পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা অনিল কুমার বিশ্বাস।

মহানাম যজ্ঞানুষ্ঠানে নাম সংকীর্তন পরিবেশন করে ফরিদপুরের ব্রজ কিশোর সম্প্রদায়, বাগেরহাটের ভক্তনরোত্তম সম্প্রদায়, গোপালগঞ্জের রূপ মাধুরী সম্প্রদায় ও মাধবী লতা সম্প্রদায়, পাংশার যোগমায়া সম্প্রদায় ও সেনগ্রামের নন্দগোপাল সম্প্রদায়।

রবিবার রাতে মহানাম যজ্ঞানুষ্ঠান পরিদর্শন করেন রাজবাড়ী-২ আসনের চতুর্থবারের মত নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম। এ সময় পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, সাধারণ সম্পাদক হাসান আলী বিশ্বাস, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু ও পাংশা পৌরসভার কাউন্সিলর আবুল হোসেন শেখ প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোমবার রাতে মহানামযজ্ঞ পরিচালনা কমিটির সভাপতি, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য, পাংশা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও পাংশ উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ উত্তম কুমার কুন্ডুর সভাপতিত্বে পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিত্ত রঞ্জন কুন্ডু, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও সেনগ্রাম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কার্তিক সাহা, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল কুমার কুন্ডু ও পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দে প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহানামযজ্ঞ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক দীপক কুন্ডু।

(এমএইচ/এসপি/জানুয়ারি ১৫, ২০১৯)