রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর চারঘাটে পুকুরের পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। সোমবার দুপুর ১টার দিকে উপজেলার মোক্তারপুর গ্রামে মর্মান্তিক এই ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে মিজানুর রহমান মিজান (৬) ও তার বড় ভাই মারজান আলী (৮)। নিহতের বাবা তারা মিয়া সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির হাবিলদার পদে কর্মরত।
রাজশাহীর চারঘাট থানার পরিদর্শক সাজ্জাদ হোসেন জানান, তারা মিয়া পুলিশ একাডেমির পাশে মোক্তারপুর গ্রামের আজিজুল হকের বাড়িতে ভাড়া থাকেন।
সোমবার দুপুর ১টার দিকে তারা মিয়ার ছোট ছেলে মিজানুর রহমান মিজান বাড়ির পাশের একটি পুকুরে গোছল করতে নামে। এসময় সে পুকুরের পানিতে ডুবে যায়। ছোট ভাইয়ের ডুবে যাওয়া দেখে বড় ভাই মারজান আলী তাকে বাঁচাতে পানিতে ঝাঁপ দেয়।
এসময় মারজান আলীও পানিতে তলিয়ে যায়। পরে স্থানীয়রা দ্রুত তাদের উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক দুই ভাইকে মৃত ঘোষণা করেন।
এদিকে তাদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নিহতের আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা ছুঁটে আসেন নিহতের বাড়িতে। এসময় সকলের কান্না ও আর্তনাদে সেখানকার পরিবেশ ভারী হয়ে ওঠে।
মিজান ও মারজানের মা শাপলা বেগম দুই ছেলেকে হারিয়ে এখন মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন। দুই ছেলের লাশ দেখে বার বার জ্ঞান হারিয়ে ফেলছেন তিনি। বাড়িতে চলছে শোকের মাতম।
পুলিশের হাবিলদার তারা মিয়া বলেন, দুই ছেলের লাশ বর্তমানে গ্রামের বাড়ি কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই তাদের লাশ দাফন করা হবে বলেও জানান তিনি।
(ওএস/এএস/জুলাই ২১, ২০১৪)