প্রবীর সাহা, পাবনা : পাবনা-২ (সুজানগর-বেড়া) আসনের আওয়ামীলীগের জনপ্রিয় নেতা, সাবেক সাংসদ প্রয়াত আহমেদ তফিজ উদ্দিনের হাতেগড়া শীর্ষ, এ আসন থেকে নবনির্বাচিত সাংসদ তাঁরই সুযোগ্য সন্তান আহমেদ ফিরোজ কবিরের প্রধান নির্বাচনী সমন্বয়ক এলাকায় আওয়ামীলীগের জনপ্রিয় নেতা এএফএম মনিরুল ইসলাম তরুন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে পাবনার সুজানগর উপজেলা থেকে দলীয় প্রতীকে মনোনয়ন প্রত্যাশী।

উপজেলা পরিষদের নির্বাচন ঘিরে ইতোমধ্যে তিনি নির্বাচনী এলাকায় গণসংযোগ, দেখা সাক্ষাত, কুশল বিনিময়, সভা-সমাবেশ, উঠোন বৈঠক ও মৌখিক প্রচারপ্রচারণা শুরু করেছেন। সকাল থেকে রাত অবধি তিনি এলাকার নানা শ্রেণিপেশার মানুষের কাছে যাচ্ছেন, সমর্থন ও ভোট চাইছেন।

এএফএম মনিরুল ইসলাম। ১৯৬৮ সালে পাবনার সুজানগর উপজেলার মালিফা গ্রামের সম্ভান্ত মুসলিম পরিবারে স্থানীয় মালিফা হবিবুর রহমান (বহুমুখী) উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ১৯৭১ সালে ওই শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধা ক্যাম্পের পরিচালক এবং পাবনা পৌর আওয়ামীলীগের ১৩ নং ওয়ার্ডের সভাপতি একেএম ফজলুল হকের সন্তান। উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী তরুন পেশায় একজন ব্যবসায়ী হলেও শিক্ষাগত যোগ্যতায় তিনি বিএসসি (ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং-যন্ত্রকৌশল)। তিনি পাবনা পলিটেকনিক ইন্সটিটিউট ও ঢাকা জগন্নাথ কলেজ থেকে শিক্ষা জীবন শেষ করেন।

তিনি মালিফা হাফেজিয়া মাদরাসা ও সেভেন স্টার ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক, স্থানীয় বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের উপদেষ্টা, তরুণ ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা সভাপতি, ১৯৯০’র ঢাকাস্থ সুজানগর উপজেলা ছাত্র কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সম্পাদক, পাবনা পলিটেকনিক ইন্সটিটিউটের (১৯৮৩-১৯৮৫) ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, জগন্নাথ কলেজের (১৯৯১-১৯৯৩) ছাত্রলীগের সদস্য, সুজানগর উপজেলা আওয়ামীলীগের (২০০৪) কার্যকরী সদস্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী (মনোনয়ন এর পূর্বে এবং পরে) আহমেদ ফিরোজ কবিরের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এবং একই নির্বাচনে নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দলীয় মনোনয়ন প্রাপ্তির ব্যাপারে এএফএম মনিরুল ইসলাম তরুন বলেন, আমার নেতা প্রয়াত আহমেদ তফিজ উদ্দিন এবং তার সুযোগ্য সন্তান নবনির্বাচিত সাংসদ আহমেদ ফিরোজ কবিরের একজন পরীক্ষিত কর্মি হিসেবে দাবী করতে পারি। পিতাপুত্রের সাথে রাজনীতির সুবাদে এলাকায় ঘুরেছি। এলাকার মানুষ আমাকে চেনেন এবং ভালো মতোই জানেন। তাদের পক্ষে দলীয় নেতাকর্মিদের সুসংগঠিত করেছি।

সার্বিক বিচারে দলের জন্য ত্যাগী, শ্রমদানকারী এবং দলীয় মমত্ববোধেই জনে ত্রী শেখ হাসিনা আমাকে আসন্ন উপজেলা নির্বাচনে সুজানগর থেকে দলীয় মনোনয়ন দেবেন এটা আমার দৃঢ় বিশ্বাস। আমি দলীয় মনোনয়ন পেলে এলাকার সর্বদলীয় মানুষ আমাকে ভালোবেসেই তাদের মূল্যবান ভোটে নৌকা প্রতীককে জয়যুক্ত করবেন এটা বিশ্বাস রাখি এ উপজেলার ভোটারদের উপর।

নির্বাচিত হলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রূপকল্প ভিশন-২০২১ বাস্তবায়নে গ্রামকে শহর, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করবো এমন প্রতিশ্র“তি দিলেন আওয়ামীলীগ নেতা, মনোনয়ন প্রত্যাশী এএফএম মনিরুল ইসলাম তরুন।

(পিএস/এসপি/জানুয়ারি ১৯, ২০১৯)