সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : কেন্দুয়া উপজেলা শিক্ষা ট্রাস্টের সভাপতি ও মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক আহম্মেদ বলেছেন, নব্বই দশকে ঢাকায় কেন্দুয়া উপজেলার গুণীজনেরা কেন্দুয়া উপজেলা শিক্ষা ট্রাস্ট গঠন করে এই উপজেলার গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দেয়ার কাজ শুরু করেছিলেন। যারা এই কাজটি শুরু করেছিলেন তারা এখন আমাদের মাঝে না থাকলেও তাদের রেখে যাওয়া কর্ম ও আদর্শ আমাদের মাঝে রয়েছে। 

তিনি বলেন, সকল ছাত্র-ছাত্রীদের জীবনে অনেক বড় স্বপ্ন দেখতে হবে। সেই স্বপ্ন দেখার মধ্য দিয়েই বড় স্বপ্ন জীবনে বাস্তবায়িত হবে। অতিরিক্ত সচিব ফারুক আহম্মেদ বৃত্তি নিতে আগত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে কার জীবনে কী স্বপ্ন আছে তা জানতে চান। ছাত্র-ছাত্রীরাও তাদের স্বপ্নের কথা অকপটে তুলে ধরে।

শুক্রবার বিকালে কেন্দুয়া উপজেলা শিক্ষা ট্রাস্ট ঢাকার আয়োজনে উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার গরীব অথচ মেধাবী অর্ধশত শিক্ষার্থীর হাতে বৃত্তির টাকা তুলে দেওয়া হয়। এ সময় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। কেন্দুয়া উপজেলা সমিতির ঢাকার প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট শাহরিয়ার কবির মোশারফের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও আল ইমরান রুহুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক লায়ন মোঃ নুরুল আমীন, কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদ হাসান, বাংলাদেশ শিক্ষক সমতি কেন্দুয়া উপজেলা শাখার সভাপতি মুখলেছুর রহমান বাঙ্গালী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, ঢাকাস্থ কেন্দুয়া সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট মতিউর রহমান, তরুণ শিল্পপতি ইঞ্জিনিয়ার মোস্তাফা-ই-জামান সেলিম, ঢাকাস্থ কেন্দুয়া সমিতির সাবেক সাধারণ সম্পাদক সহকারী প্রকৌশলী মোঃ রেহান মিয়া, কেন্দুয়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আব্দুল ওয়াহাব, রিপোটার্স ক্লাবের সভাপতি আবুল কাসেম আকন্দ প্রমুখ।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে ট্রাস্টের তহবিল বৃদ্ধির লক্ষ্যে ইঞ্জিনিয়ার মোস্তাফা-ই-জামান সেলিম ১ লাখ টাকাসহ বিভিন্ন সুধীজন বিভিন্ন অনুদান ঘোষণা করেন।

(এসবি/এসপি/জানুয়ারি ১৯, ২০১৯)