কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার চম্পাপুর ইউনিয়নের পাটুয়া আল আমিন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা করে এসএসসি পরীক্ষার্থীসহ ২১ জনকে পিটিয়ে আহত করার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে সোমবার (২১ জানুয়ারি) ক্লাসবর্জন করে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসময় অভিভাবকরাও তাদের সাথে অংশ নেন। মানববন্ধনে শিক্ষার্থীরা হামলাকারী বিদ্যালয়ের অফিস সহকারী মাসুম বিল্লাহর প্রকাশ্যে শাস্তির দাবি জানান।মানববন্ধনে শিক্ষক জাকির হোসেন ছাড়াও অভিভাবক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

গত রবিবার (২০ জানুয়ারি) দুপুরে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনার চাঁদার টাকা উত্তোলনকে কেন্দ্র করে বিদ্যালয়ের প্রবেশ করে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় ১৫জন ছাত্রীসহ ২১ জন শিক্ষার্থী আহত হয়। আহতদের মধ্যে ২০ জন এসএসসি পরীক্ষার্থী।

শিক্ষার্থীদের অভিযোগ, বিদায় সংবর্ধনার জন্য নির্ধারিত হারে চাঁদা না দিলে শিক্ষার্থীদের উপর হামলার নির্দেশ দেয় অফিস সহকারী মাসুম বিল্লাহ। রোববার ১০-১২জন দুর্বৃত্ত বাইরে থেকে এসে শিক্ষার্থীদের উপর হামলা করে। আহত হয় ১৫ ছাত্র্রীসহ ২১ শিক্ষার্থী। এসময় শিক্ষার্থীরা এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসুফ আলী জানান, শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় অফিস সহকারী মাসুম বিল্লাহকে প্রধান আসামী করে ১২ জনের বিরুদ্ধে রোববার রাতেই মামলা দায়ের করা হয়েছে।
কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, আসামী গ্রেফতার ও ঘটনার তদন্তে পুলিশ ঘটনাস্থলে রয়েছে। তবে, অভিযুক্ত অফিস সহকারী মো. মাসুম বিল্লাহ এ ঘটনার সঙ্গে জড়িত নন বলে দাবি করেন।

(এমকেআর/এসপি/জানুয়ারি ২১, ২০১৯)