আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল অফিসের দুর্নীতিবাজ ও স্বেচ্ছাচারী দুই কর্মকর্তাকে চিহ্নিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদকের পক্ষ থেকে সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নাম প্রকাশ না করার শর্তে দুদকের নির্ভরযোগ্য সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সূত্রমতে, বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের কাছে দুদকের সুপারিশের চিঠি পাঠানো হয়েছে। চিহ্নিত দুই কর্মকর্তা হলেন, বরিশাল স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কার্যালয়ের প্রধান সহকারী রাহাত খান ও উচ্চমান সহকারী জুয়েল। চিঠিতে উল্লেখ করা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের অধীনস্থ বিভিন্ন কার্যালয়ে কতিপয় দুর্নীতিবাজ স্বেচ্ছাচারী ও ক্ষমতা অপব্যবহারকারী কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘদিন যাবত একই কর্মস্থলে চাকরি করার সুবাদে দুর্নীতির শক্তিশালী বলায় তৈরি হয়েছে। যা স্বাস্থ্য অধিদপ্তরের সু-শাসনকে ক্ষতিগ্রস্থ করছে। এসব কর্মকর্তা-কর্মচারীরা ক্ষমতার অপব্যবহার করে অঢেল সম্পদের মালিক হয়েছেন।

দুদক কার্যালয়ে তাদের বিরুদ্ধে ইতোমধ্যে অনেক অভিযোগ জমা হয়েছে, যা আমাদের গোয়েন্দা ইউনিটের অনুসন্ধান পর্যায়ে রয়েছে। চিঠিতে এসব কর্মকর্তা-কর্মচারীদেরকে দুর্নীতি প্রতিরোধকল্পে বর্তমান কর্মস্থল থেকে জরুরি ভিত্তিতে অন্যত্র বদলির ব্যবস্থা গ্রহণে দুদকের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

(টিবি/এসপি/জানুয়ারি ২৪, ২০১৯)