নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা থেকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সমর্থন নিয়ে লড়তে চান ফরিদা বেগম (টুলটুল)।

তিনি শনিবার সকালে উপজেলার ধুবড়িয়ায় তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তার প্রার্থীতা ঘোষণা করেন।

তিনি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সাথে থেকে দলীয় কর্মকান্ডের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। আশা করছি দল আমার রাজনৈতিক ও সামজিক কর্মকান্ড দেখে আমাকে দলীয় সমর্থন দিবে। আর দলীয় সমর্থন পেলে আমি বিশ্বাস করি জনগনকে সাথে নিয়ে আমি নির্বাচনী বৈতরনী পার হতে পারবো।

অত্যন্ত মেধাবী সূত্রাপুর থানা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ ফরিদা বেগম টুলটুল শেরে বাংলানগর কলেজ থেকে বি.এ পাস করেন। কলেজে অধ্যায়নের সময় থেকেই তিনি ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত হন। বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রাণিত হয়ে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে মামলা-হামলা উপেক্ষা করে ছাত্রজীবন থেকে রাজনৈতিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

তিনি অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জেল-জুলুম সহ্য করেছেন। তবু দমে যাননি বরং অন্যায়ের কাছে নতি স্বীকার না করে মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জাতীয় রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে মানুষের খুব কাছে থেকে সেবা করার প্রত্যয়ে তার রাজনীতি করা।

তিনি দুঃখী মানুষের পাশে দাঁড়াতে ভালবাসেন, গরীব-দূখী মানুষের দুঃখ-কষ্ট লাঘবে কাজ করতে চাইলে জনপ্রতিনিধি হলে সহজে করা যায়। তার স্বামী সার্জেন্ট দুলুর মৃত্যুর পর পারিবারিক জীবনে সমস্যার সম্মুখীন হলেও রাজনীতি থেকে সরে আসেননি ।

তিনি বলেন, নাগরপুরের মানুষকে সাথেনিয়ে নারী নেতৃত্বে নিজের বিকাশ সহ নারী নির্যাতন রোধ, যৌতুকপ্রথা বিলুপ্ত ও বাল্য বিবাহ রোধ করতে চাই। নাগরপুরের অসম্পূর্ণ কাজ গুলো সম্পূর্ণ করার জন্য সবার কাছে দোয়া চাই । দল আমাকে মনোনয়ন দিলে নির্বাচিত হয়ে আমি আমার সততা ও মেধা দিয়ে জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখব ।

(আরএসআর/এসপি/জানুয়ারি ২৬, ২০১৯)