ধামরাই প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, শেখ হাসিনার নের্তৃত্বে বাংলাদেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ, এটি একটি সেনসেটিভ মন্ত্রণালয়, সূর্য উদয় হওয়া থেকে শুরু করে মানুষ ঘুমানো পর্যন্ত এই সতের কোটি মানুষের অন্যের যে চাহিদা সেটা এই মন্ত্রনালয়ের পূরণ করতে হয়।

তিনি বলেন, নির্বাচনী ইশতেহার নিরাপদ পুষ্টিকর খাদ্য, এ্টা আমরা পালন করতে বদ্ধপরিকর। এই নিরাপদ পুষ্টিকর খাদ্য ভেজাল মুক্ত খাদ্য আমরা অবশ্যই পরিবেশন করতে পারবো এই জন্য গণ সচেতনতা দরকার। শুধু আইন দিয়ে ও মোবাইল কোর্ট দিয়ে হবে না।সচেতন হতে হবে নিজের বাড়ি, স্কুলের ছাত্র ছাত্রী অভিভাবক শিক্ষক মসজিদের ইমাম সাহেবরা এবং শিক্ষকেরা যদি এবিষয় কাজে লাগান তাহলে আমরা দ্রুত নিরাপদ খাদ্য দিতে পারবো।

আজ শনিবার দুপুর একটায় ধামরাই পৌর এলাকার সোবাহান মডেল হাই স্কুলের বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় পুরস্কার বিতরন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণেতিনি এসবকথা বলেন।

ধামরাই পৌর এলাকার সোবাহান মডেল হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ধামরাইয়ের পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ আসন ধামরাই থেকে সদ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

বক্তব্য রাখেন, ধামরাইয়ের বিশিষ্ঠ সমাজ সেবক দি একমি ল্যাব্রেটরি লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক হাসিবুর রহমান কাশেম,মেঘনা ব্যাংকের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল আলীম খান সেলিম, ধামরাই উপজেলা আওয়ামীলীগের সম্পাদক সাখাওয়াত হোসন, ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী মিজানুর রমান মিজান, ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা, ধামরাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডঃ সোহানা জেসমীন মুক্তা, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাদ্দেজ হোসেন প্রমুখ।

সভাপশেষে খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এর আগে সকাল এগারটায় ধামরাই উপেজেলার খাদ্য গুদাম পরিদর্শন করেন।পরে তিনি একটি পিকনিক স্পটে যান।

(ডিসিপি/এসপি/জানুয়ারি ২৬, ২০১৯)