নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় এক নিরীহ মুক্তিযোদ্ধা পরিবারের ভুয়া রেজিস্ট্রি করে ভূমি সম্পত্তি জবর দখল করে ভূমি আত্মসাতের পায়তারা করছে স্থানীয় বসুর হাট পৌরসভার মিজানুর রহমান বাদল ও তার স্ত্রী সেলিনা আক্তার।  গতকাল ভুক্তভোগী কাতার প্রবাসীর স্ত্রী নিলুপা বেগম নোয়াখালী প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। 

সাংবাদিক সম্মেলনে নিলুফা বেগম সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, তিনি এবং তার স্বামী মুক্তিযোদ্ধা নুরুল আবছার প্রবাসে থাকা কালীন সময়ে ১৯৮২ সালে চর কাকড়া মৌজার জোনাল জরিপি বিপি ৫৩৩ নং খতিয়ান ভুক্ত সাবেক ১১ দাগের ৩.৯২ ডিং ভূমি খরিদ করে।

দীর্ঘদিন উক্ত ভূমি মৃত নুরুল আবছার ও তার পরিবার ভোগ দখল করিয়া আসিতেছে। ২০১২ সাল থেকে জনৈক আবদুল্লা আল মামুন ও তার সহযোগী কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও তার স্ত্রী সেলিনা আক্তার দীর্ঘদিন যাবত ঐ ভূমি দখল করার পায়তারা করে আসছে। তাদের বেআইনি প্রভাবের কারনে আমার স্বামী নুরুল আবছার কাতারে স্ট্রোক করে মৃত্যু বরণ করে।

স্বামী মৃত্যুর পর জনৈক আবদুল্লা আল মামুন ঐ ভূমি বিক্রি করার পায়তারা করে। উক্ত মালিকানা ভূমি আমাদের নামে প্রয়োজনীয় কাগজপত্র থাকা সত্তেও আবদুল্লা আল মামুন সেলিনা আক্তারের নামে রেজিস্ট্রি করে। এর বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করা হয়। আদালত তাদের বিরুদ্ধে একটি নিষেধাজ্ঞা জারী করেন।

বর্তমানে ভূয়া মালিকানা দাবী করে উক্ত ভূমি দখল করার পায়তারায় লিপ্ত আছে অভিযুক্তরা। এ বিষয়ে ভুক্তভোগী নিলুফা বেগম উক্ত ভূমি উদ্ধারে স্থানীয় প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করে।

(এস/এসপি/জানুয়ারি ২৬, ২০১৯)