মাদারীপুর প্রতিনিধি : একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেন সমাজকল্যান সংস্থার আয়োজনে আলোর দিশারী ফ্রেন্ডস, ফিলোসফার এন্ড গাইডের পৃষ্ঠপোষক মরহুম কাজী আনোয়ার হোসেন ও সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম বেগম সুফিয়া আনোয়ারের স্মৃতির স্মরণে শনিবার দুপুরে আচমত আলী খান মুক্তিযোদ্ধা কমিউনিটি সেন্টারে এক হাজার অসহায়-দুঃস্থ ও প্রতিবন্ধিদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সংস্থার সহ-সভাপতি কাজী মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সংস্থার সাধারণ সম্পাদক কাজী আশিকুর হোসেন অপু এর সার্বিক পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সাবেক নৌমন্ত্রী সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

বিশেষ অতিথি ছিলেন বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিম, রাস্তি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ফারুক খান, কৃষি বিপনন অধিদপ্তরের সহকারী পরিচালক মীর এনামুল ইসলাম, রুপালী ব্যাংক ফরিদপুরের কর্পোরেট শাখার এজিএম মো. সাইফুল ইসলাম ও মাদারীপুর শাখার কর্পোরেট ম্যানেজার পঙ্কজ কুমার সরকার প্রমুখ। আরো ছিলেন সংস্থার সদস্য ফারহানা আক্তার, কাজী সোহেলী আক্তার প্রমুখ।

এসময় সাবেক নৌমন্ত্রী শাজাহান খান বলেন,‘রাষ্ট্র পরিচালনা, নীতি-আদর্শ ও বিচক্ষণার দিক দিয়ে শেখ হাসিনা বিশ্বের এক‘শ সফল রাষ্ট্রনায়কের তালিকায় ৬ষ্ঠ স্থানে রয়েছেন। তাঁর শাসন আমল একটা স্বর্ণযুগ। দেশে উন্নয়নের রোল মডেল সৃষ্টি করে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবায়নে বদ্ধপরিকর। তাঁর সফল নেতৃত্রে দেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি প্রায় ১১ লাখ রোহিঙ্গা আশ্রয় দিয়ে বিশ্ব নন্দিত হয়েছেন।

তিনি আরো বলেন, দেশের মানুষ মুক্তিযুদ্ধের পক্ষে রায় দিয়েছে। বিশেষ করে নতুন ভোটার তরুণ সমাজ জেগে উঠেছে। আমি নির্বাচনের সময় আমার নির্বাচনী এলাকা ঘুরে দেখেছি তরুণরা লাইনে দাঁড়িয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করছে। ভোট কেন্দ্রের বাইরে তারা আমাকে দেখে স্লোগান দিয়ে বলেছে ‘জীবনের প্রথম ভোট মুক্তিযুদ্ধের পক্ষে হোক।’ এতেই বোঝা যায় তরুণরা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। দেশের মানুষ বিএনপির সেই পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার রাজনীতিকে সমর্থন করে না। তাদের মনোনয়ন বাণিজ্য ও ২৫ জামাতকে মনোনয়ন দেওয়ার কারণে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের ভরাডুবি হয়েছে। দেশের মানুষ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়েছে। তাই আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করেছে। এই সরকারের টানা তৃতীয়বারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সোনার বাংলার রূপকার।

(এএসএ/এসপি/জানুয়ারি ২৬, ২০১৯)