চট্টগ্রাম প্রতিনিধ : চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্ণফুলীতে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে। 

রবিবার সকাল সাড়ে ৯টায় জেলা সিএমপি কর্ণফুলী থানা পুলিশের আয়োজনে উপজেলার জনবহুল এলাকা মইজ্জ্যারটেক মোড়ে ৫টি বুথ বসিয়ে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ পালিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার (এডিসি) আরেফিন জুয়েল।

সেবা সপ্তাহ পালনে উপস্থিত ছিলেন কর্ণফুলী জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) মো. জাহিদুল হক ও কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর।

থানা পুলিশের আয়োজনে এই সেবা সপ্তাহে মইজ্জ্যারটেক মোড়ে উপজেলার প্রায় শতাধিক সাধারণ জনগণকে তাৎক্ষনিক সেবা দেওয়া হয়।

এতে ৯৯৯, বিডি পুলিশ হেল্প লাইন ডেস্ক, নারী ও শিশু কল্যাণ ডেস্ক, জিডি, এফ আই আর ও সার্ভিস ডেলিভারী, অনলাইন হেল্প ডেস্ক, পুলিশ ক্লিয়ারেন্স হেল্প ডেস্ক, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ডেস্ক বসিয়ে সেবা প্রদান করা হয় বলে পুলিশ জানায়।

এ সময় বক্তব্য রাখেন এডিসি আরেফিন জুয়েল, এসি জাহেদুল হক, ওসি মো. আলমগীর ও স্থানীয় কমিউনিটি পুলিশের সভাপতিবৃন্দ।

পুুলিশ সপ্তাহ ও সেবা বিষয়ে জানতে চাইলে হেল্প ডেস্কে বসা কর্ণফুলী থানার চৌকস পুলিশ অফিসার আলমগীর হোসেন বলেন, ‘একটা সময় ছিল মানুষ পুলিশের কাছে যেত না, অনেক ক্ষেত্রে হয়তো সহযোগিতা পেত আবার অনেক ক্ষেত্রে হয়তো সহযেগিতা পেত না। কিন্তু বর্তমান পুলিশের কাছ থেকে জনগণ সহজেই পুলিশের সেবা পেয়ে থাকে এই পুলিশ সপ্তাহের মাধ্যমে। এতে করে জনগণের কাছে বাংলাদেশ পুলিশ আস্থাভাজন অর্জন করেছে।’

(জেজে/এসপি/জানুয়ারি ২৭, ২০১৯)