শেরপুর প্রতিনিধি : ডিজিটাল সোশ্যাল ইয়ুথ ফাউন্ডেশন ইনোভেটর এ্যাওয়ার্ড পেলেন শেরপুর সরকারি কলেজের ছাত্র মিনহাজ উদ্দিন । 

এসডিজি ও বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরামের যৌথ আয়োজনে গত ২৫ জানুয়ারী ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অডিটোরিয়ামে এ এ্যাওয়ার্ড প্রদান করা হয়। সমাজের পিছিয়ে পড়া কওমি মাদ্রাসার ছাত্রদের তথ্য প্রযুক্তিতে সম্পৃক্ত করাসহ আইসিটি এবং ইনোভেশনকে কাজে লাগিয়ে Hallo Bangladesh নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠাতা করে সামাজিক কার্যক্রম ও তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করায় তাকে এ এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

মিনহাজ কওমি মাদ্রাসা থেকে দাওরায়ে হাদিস (মাস্টার্স) পাশ করে শেরপুর জামিয়া সিদ্দিকিয়া মাদরাসায় শিক্ষকতার চাকরীর পাশাপাশি শেরপুর সরকারি কলেজে ইসলামিক স্টাডিজ বিভাগে সম্মান শ্রেনীতে অধ্যায়নরত আছেন।

এই এ্যাওয়ার্ড অর্জন সম্পর্কে মিনহাজ শেরপুর টাইমসকে বলেন, এ্যাওয়ার্ড তেমন বড় কিছু নয়, আমি বিশ্বাস করি দেশের যুব সমাজ যদি সম্মিলিত ভাবে কাজ করে তাহলে দেশকে উন্নত করা সম্ভব।

উল্লেখ্য “ভবিষ্যতের জন্য দক্ষতা- সামাজিক উদ্ভাবন এবং ডিজিটাল দক্ষতা বিকাশের জন্য মূলধারার একটি অংশীদারীত্ব”- প্রত্যয়ে “বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন ফোরাম’ প্রথমবারের মতো আয়োজন করে ”বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন সামিট-২০১৯”। সাম্প্রতিক সময়ের উদ্যোক্তা, উদ্ভাবক, জনপ্রিয় ব্যক্তিদের সম্মানে উদ্ভাবনী দিক নির্দেশনামূলক, প্রযুক্তিগত দক্ষতা বা পেশা নির্ধারন সহায়ক পরামর্শ ও অনুপ্রেরণার দিনব্যাপী অনুষ্ঠিত হয় এই সামিট।

এছাড়া অনুষ্ঠানে দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য তরুণ উদ্যোক্তাদের সম্মানিত করা হয়। এই সামিটে আলোচক হিসাবে ছিলেন ইকবাল সোবহান চৌধুরী, আয়শা জাহান বিভা, সোলায়মান সুখন, আতিকুল ইসলাম, আয়মান সাদিক, গোলাম সামদানি ডন, ইকবাল বাহার সহ দেশ সেরা বিভিন্ন আলোচক আলোচনা করেন।

(এসআর/এসপি/জানুয়ারি ২৭, ২০১৯)