সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনা জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর (তদন্ত) নির্বাচিত হয়েছেন মোঃ রফিকুল ইসলাম। তিনি কেন্দুয়া থানায় ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে কর্মরত আছেন। মাদক নির্মূল সহ বিভিন্ন অপরাধ দমনের মাধ্যমে জনসেবামূলক কাজ করে ২০১৮ সালের ডিসেম্বর মাসে নেত্রকোনা জেলায় তিনি শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত হিসেবে নির্বাচিত হয়েছেন। 

তার সততা, নিষ্ঠা ও সাহসিকতার জন্য ময়মনসিংহ রেঞ্জ ডি.আই.জি নিবাস চন্দ্র মাঝি প্রধান অতিথি হিসেবে বৃহস্পতিবার জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে একটি সম্মাননা স্মারক, সনদপত্র ও সম্মাননার অর্থ মো: রফিকুল ইসলামের হাতে তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, নেত্রকোনা জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহজাহান মিয়া, পুলিশ সুপার হিসেবে পদন্নোতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এস.এম আশরাফুল আলম ও জেলার সদর সার্কেল মো: ফকরুজ্জামান জুয়েল প্রমুখ।

পুরষ্কার প্রদানকালে ডি.আই.জি নিবাস চন্দ্র মাঝি বলেন, যারাই মাদক নির্মূল সহ চোরাচালান রোধ ও আইনশৃঙ্খলা উন্নয়নে বিশেষ অবদান রেখেন, তাদেরকেই জেলায় শ্রেষ্ঠ নির্বাচিত করে তাদের কর্মের মূল্যায়ন করা হয়েছে। এ পুরষ্কারের মূল্য অনেক। তিনি সকলকে মাদক জঙ্গিবাদ নির্মূল সহ আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে আগামী দিনগুলোতে আরো বলিষ্ট ভূমিকা পালন করতে হবে। সুন্দর সমাজ গঠনে সকলকে অগ্রনী ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

পুলিশ সুপার জয়দেব চৌধুরী বলেন, যারা ভাল কাজ করেছেন তারাই শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। এ অর্জন পুলিশের ভাবমুর্তিকে সমাজে আরো উজ্জ্বল করেছে। পুলিশ সুপার জয়দেব চৌধুরী ইন্সপেক্টর (তদন্ত) মো: রফিকুল ইসলাম সহ অন্যান্য পুরষ্কার প্রাপ্তদের আগামী সুন্দর ভবিষ্যৎ কামনা করেন।

(এসবি/এসপি/জানুয়ারি ২৭, ২০১৯)