সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ নূরুল আমীন আর নেই। ৮৩ বছর বয়সে বার্ধক্ষ জনিত কারণে ঢাকার শ্যামলীতে ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে রবিবার ভোর রাতে ৪ টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ................ রাজিউন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, দুই কণ্যা, নাতী নাতনী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যক্ষ নূরুল আমীনের ভাগিনা গোলাম ফারুক খান রবিবার সকালে মোবাইল ফোনে এর সতত্যা নিশ্চিত করেন।

তিনি জানান, প্রয়াতের কণ্যা আমেরিকা থেকে ফিরে আসার পর মঙ্গলবার বিকেলে (বাদ আসর) তার জন্মস্থান কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের গোপালপুর গ্রামে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। অধ্যক্ষ নূরুল আমীনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সকল মহলে এক শোকে ছায়া নেমে আসে। সকলেই তার আত্মার শান্তি কামনা সহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে নেত্রকোনা-৩ আসনের এম.পি অসীম কুমার উকিল এই শিক্ষাবিদের মৃত্যুতে শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সমবেদনা জানান এডুকেশন ডেভেলপমেন্ট এসোসিয়েশন (ইডিএ) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হায়দার আহমদ খান এফসিএ ও কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, সাধারন সম্পাদক সাংবাদিক মো: মহিউদ্দিন সরকার প্রমুখ।

(এসবি/এসপি/জানুয়ারি ২৭, ২০১৯)