বিনোদন ডেস্ক : শিরোনাম দেখে চমকে উঠতে পারেন অনেকে। তবে তিনি বলিউডের সুপারস্টার সালমান খান নন, সেদেশের ড্যান্স কোরিওগ্রাফার সালমান ইউসুফ খান। যার বিরুদ্ধে মুম্বাইয়ের ওশিয়ারা থানায় শ্লীলতাহানির অভিযোগ করেন নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী নৃত্যশিল্পী। তার অভিযোগের প্রেক্ষিতে রবিবার রাতে সালমানকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ।

ওশিয়ারার একটি কফি শপে সালমানের সঙ্গে পরিচয় হয় ওই নৃত্যশিল্পীর। সালমান তাকে দুবাইতে একটি অনুষ্ঠানে তার সঙ্গে পারফর্ম করার প্রস্তাব দেন। এরপর তাকে বাড়ি পৌঁছে দিতে যান। নৃত্যশিল্পীর অভিযোগ, রাস্তায় গাড়ির মধ্যে তাকে আপত্তিকরভাবে স্পর্শ করা হয়। প্রতিবাদ করলে সালমান নাকি তাকে বলেন, ‘এ ধরনের ঘটনা বলিউডে ঘটে থাকে।’

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, গত বছরের ২০ আগস্ট সালমানের ম্যানেজার ওই নৃত্যশিল্পীকে দুবাইতে পারফর্ম করার জন্য ফোন করেন। সেখানে যাওয়ার পর সালমান তাকে যৌন হেনস্থা করেন। তাকে আরো একটি শোয়ের প্রস্তাব দিয়ে বাহরাইনের একটি রিসোর্টে রাত কাটানোর প্রস্তাবও দেওয়া হয়।

এরপর দুবাই বিমানবন্দরে সালমান ওই নৃত্যশিল্পীকে তার খুড়তুতো ভাইয়ের সঙ্গে পরিচয় করিয়ে দেন। সে সময় গাড়িতে করে দুবাই ফেরার পথে আবার তাকে আপত্তিকরভাবে স্পর্শ করা হয় বলে অভিযোগ ওই নৃত্যশিল্পীর। দুবাই থেকে ফিরে তিনি অভিযোগ জানানোর সিদ্ধান্ত নেন। তাতে নাকি সালমান তাকে নানাভাবে হুমকি দেন।

কিন্তু সেসব হুমকিতে থেমে থাকেননি নাম প্রকাশে অনিচ্ছুক ওই নৃত্যশিল্পী। তিনি অভিযোগ নিয়ে মুম্বাইয়ের ওশিয়ারা থানায় যান এবং তাতে গ্রেপ্তারও হলেন যৌন হেনস্তায় নাম ওঠা সালমান। এই সালমান ইউসুফ খান ‘ডান্স ইন্ডিয়া ডান্স’ শোয়ের সাবেক চ্যাম্পিয়ন। বর্তমানে তিনি বলিউডের সফল কোরিওগ্রাফার।

(ওএস/অ/ফেব্রুয়ারি ০৪, ২০১৯)