বিনোদন ডেস্ক : সোমবার ছিল বিশ্ব ক্যান্সার দিবস। এই দিবসেই ক্যান্সারে মারা গেলেন জনপ্রিয় মারাঠি অভিনেতা রমেশ ভাটকর। দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে ভুগছিলেন। সোমবার রাতে মুম্বাইয়ের এলিজাবেথ হাসাপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

থিয়েটার ও টেলিভিশন নাটক দিয়ে অভিনয়ে যাত্রা শুরু হয়েছিল প্রয়াত এই অভিনেতার। টেলিভিশন ধারাবাহিক ‘কমান্ডার’, ‘হ্যালো ইন্সপেক্টর’ ও ‘দামিনী’ দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে পরবর্তীতে ঢুকে পড়েন মারাঠি ও বলিউডের হিন্দি ভাষার চলচ্চিত্রে। কাজ করেন দেদারসে।

ক্যারিয়ারে অভিনেতা রমেশ ভাটকরকে নানা চরিত্রে রুপালি পর্দায় দেখেছেন দর্শক। সম্প্রতি বলিউডে নির্মিত হয়েছে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোনসিংয়ের জীবনী নিয়ে ছবি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার’। এখানে তিনি মহারাস্ট্রের মুখ্যমন্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন। কিন্তু মুক্তির অপেক্ষায় থাকা জীবনের শেষ ছবিটা তিনি দেখে যেতে পারলেন না।

রমেশ ভাটকরের জন্ম হয়েছিল ১৯৪৯ সালে। তার বাবা স্নেহাল ভাটকর ছিলেন একজন জনপ্রিয় গায়ক, সংগীত পরিচালক ও কম্পোজার। বাবার মতো বহুগুণী ছিলেন রমেশও। অভিনয়ের পাশাপাশি সাঁতারু হিসেবে তার খ্যাতি ছিল। এমন একজন তারকাকে হারিয়ে শোকস্তব্ধ বলিউড সহ গোটা ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রি। আজ তার শেষকৃত্য সম্পন্ন হবে।

(ওএস/অ/ফেব্রুয়ারি ০৫, ২০১৯)