পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হাজারী আবুল হাসিমের মঙ্গলবার অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। 

সকাল ১১টায় কলেজ অডিটরিয়ামে কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এ.কে.এম শরিফুল মোরশেদ রনজুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. আতাউল হক খান চৌধুরী বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে ভূগোল ও পরিবেশ বিভাগের প্রধান আমজাদ হোসেন, কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুর রউফ ও কোষাধ্যক্ষ শিব শংকর চক্রবর্তী বক্তব্য রাখেন।

অন্যান্যের মধ্যে পদার্থবিজ্ঞান বিভাগের প্রধান মো. আব্দুল খালেক, বাংলা বিভাগের প্রধান মো. শরিফুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক এ.বি.এম ফরিদ আহম্মেদ ও ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক শামীমা আক্তার বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন কলেজের মাস্টার্স শেষবর্ষের শিক্ষার্থী রায়হান মৃধা ও শারমীন আক্তার।

অনুষ্ঠানে বিদায়ী সমাজবিজ্ঞান বিভাগের প্রধান হাজারী আবুল হাসিমকে শুভেচ্ছা উপহার ও মানপত্র প্রদান করা হয়। কলেজের সমাজবিজ্ঞান বিভাগ আয়োজিত অনুষ্ঠানে কলেজের সকল বিভাগের শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে ডিগ্রি অর্জনের পর ১৯৯২ সালের ২২ জুলাই পাংশা কলেজে সমাজবিজ্ঞান বিভাগে শিক্ষকতা পেশায় যোগদান করেন হাজারী আবুল হাসিম। মেধা ও মননে একজন আদর্শ শিক্ষক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে তার সুনাম ও সুপরিচিতি রয়েছে।

(এমএইচ/এসপি/ফেব্রুয়ারি ০৫, ২০১৯)