মুন্সীগঞ্জ প্রতিনিধি : পদ্মায় ঘুর্ণায়মান স্রোতের কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের ৩ নম্বর রো রো ফেরিঘাটে আকস্মিক ভাঙন দেখা দেওয়ায় ফেরিঘাট দিয়ে যানবাহন পারাপার বন্ধ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে ফেরিঘাট দিয়ে যানবাহন পারাপার বন্ধ করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এস এম আশিকুজ্জামান জানান, পদ্মার ঘূর্ণায়মান স্রোতের কারণে মাওয়া প্রান্তের ৩ নম্বর রো রো ফেরিঘাটে আকস্মিক ভাঙন দেখা দেয়। এতে ঘাটের এপ্রোচ সড়কের বেশ কিছু অংশ নদী গর্ভে বিলীন হয়ে যায়।

এ কারণে সকাল ১১টার দিকে এই ফেরিঘাট দিয়ে ফেরি চলাচল ও যানবাহন পারাপার কাজ বন্ধ করে দেওয়া হয়।

তিনি আরো জানান, রো রো ফেরিঘাটের সংস্কার কাজ শুরু করা হয়েছে। কাজ শেষ হলে আবারও এ ঘাট দিয়ে ফেরি চলাচল ও যানবাহন পারাপার শুরু হবে।

বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের কর্মকর্তা চন্দ্র শেখর রায় জানান, বর্তমানে মাওয়া ১ নম্বর ও ২ নম্বর ফেরিঘাট দিয়ে যানবাহন পারাপার চলছে। পদ্মার মাওয়া অংশে দেখা দেওয়া ঘূর্ণায়মান স্রোতের কারণে ১ ও ২ নম্বর ফেরিঘাটেও ভাঙন দেখা দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, মাওয়া ৩ নম্বর রো রো ফেরিঘাট বন্ধ হয়ে পড়ায় নৌরুটের যানবাহন পারাপারে বিঘ্ন দেখা দিয়েছে। ফলে উভয়ঘাটে পারাপারের অপেক্ষায় কয়েক শতাধিক যানবাহন আটকা পড়েছে বলে মাওয়া ঘাট সূত্রে জানা গেছে।

(ওএস/এইচআর/জুলাই ২২, ২০১৪)