স্পোর্টস ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৮০ রানের বিশাল ব্যবধানে হেরে গিয়েছিল ভারত। তবে অকল্যান্ডে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ানোর সুযোগ পেয়ে গেল রোহিত শর্মার দল।

প্রথম ম্যাচে ২২০ রানের লক্ষ্যে খেলতে নেমে ইতিহাসের সবচেয়ে বড় পরাজয়ের লজ্জা পাওয়া ভারতের সামনে দ্বিতীয় ম্যাচ জিততে লক্ষ্য দাঁড়িয়েছে ১৫৯ রানের। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রান করতে পেরেছে নিউজিল্যান্ড।

টসে জিতে ব্যাট করতে নেমে বাঁহাতি স্পিনার ক্রুনাল পান্ডিয়ার স্পিন বিষে নীল হয় নিউজিল্যান্ডের টপঅর্ডার। প্রথম ১০ ওভারে মাত্র ৬০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে তারা। ৩ ওভারে মাত্র ১০ রান খরচায় ৩ উইকেট নেন ক্রুনাল।

তবে পঞ্চম উইকেটে পরিস্থিতি সামলে নেন রস টেলর এবং কলিন ডি গ্র্যান্ডহোম। দশ ওভারে ৬০ রান থেকে ১২ ওভারে ৯৭ রান হয়ে যায় কিউইদের সংগ্রহ। গ্র্যান্ডহোমের ঝড়ে তখন বড় ইনিংসের আভাস পাচ্ছিলো নিউজিল্যান্ড।

কিন্তু নিজের ফিফটি তুলে নিয়ে আর টিকতে পারেননি গ্র্যান্ডহোম। ১ চার ও ৪ ছক্কার মারে ২৮ বলে ৫০ রান করেন তিনি। রস টেলরের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৪২ রানের ইনিংস। শেষ দিকে প্রত্যাশামাফিক রান তুলতে ব্যর্থ হলে ১৫৮ রানেই থামে স্বাগতিকদের ইনিংস।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ০৮, ২০১৯)