গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর থেকে এক সৌদি নাগরিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারী) রাতে উপজেলার ডৌহাখলা ইউনিয়নের ডৌহাখলা গ্রামের আবু সাইদ সানীর বাড়ী থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। সানী ডৌহাখলা গ্রামের করম আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, সৌদি নাগরিক আবু নাসের সাথে সানীর ২০ বছর পূর্বে ঢাকার গুলশানের একটি হোটেলে পরিচয় হয়। এই পরিচয়ের সুত্র ধরে আবু নাসের আল দুসারী প্রায়ঃশই সানির বাড়িতে আসতেন এবং অবস্থান করতেন। আবু নাসের গত বছরের ৯ ডিসেম্বর ডৌহাখলা গ্রামে সানীর বাড়ীতে আসেন। এর পর থেকে আবু নাসের ও সানী একসঙ্গে থাকতেন।

গতকাল (৭ ডিসেম্বর) রাত ৯টায় সানীর বাড়ীতে আবু নাসেরের মুত্যুর খবর ছড়িয়ে পড়লে গৌরীপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনা স্থলে গিয়ে লাশ উদ্ধার করেন।
বৃহস্পতিবার রাতে সানীর বাড়ীতে গিয়ে দেখা যায়, সানীর শোয়ার ঘরে বিছানায় আবু নাসেরের লাশ পড়ে রয়েছে। আর মদ্যপ অবস্থায় সানী লাশের পাশে বিলাপ করছে। তবে কি কারনে নাছেরের মৃত্যু হয়েছে কেউ নিশ্চত করে কিছু বলতে পারছে না।

রাত ১১ টার পর গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ইশতিয়াক মোশারফ এসে ঘটনাস্থলে আবু নাসেরের স্বাস্থ্য পরীক্ষা করে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

মেডিকেল অফিসার ইশতিয়াক মোশারফ বলেন, সৌদি নাগরিকের মৃত্যু অনেক আগেই হয়েছে। তবে কি কারনে মৃত্যু হয়েছে সেটা ময়না তদন্ত ছাড়া বলা যাচ্ছে না।

এদিকে আবু সাইদ সানী মদ্যপ অবস্থায় বলেন, আবু নাসের একজন ভিসা ব্যবসায়ী। আমরা ভালো বন্ধু এবং সে প্রায়ই আমার বাড়ীতে অবকাশ যাপনের জন্য বেড়াতে আসতো। ড্রিংকস করলেও আমরা দুজন স্যোসালম্যান ছিলাম। আজকে তার মৃত্যু মেনে নিতে পারছিনা।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার দপুরের খাবার খেয়ে আবু নাসের ঘুমিয়ে পড়ে। রাত হয়ে গেলেও ঘুম থেকে না উঠায় আমি ডাকাডাকি করেও জাগাতে পারিনি। আমি চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে আসে। কিন্তু নাসেরের ঘুম ভাঙ্গেনি।

সৌদি নাগরিক আবু নাসেরের মৃত্যুর খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা করিম ঘটনা স্থল পরিদর্শন করে বলেন, আবু নাছেরের মৃত্যুর বিষয়টি উর্ধ্বতন কতৃপক্ষের মাধ্যমে সৌদি দূতাবাসে জানানো হয়েছে। লাশ আপাতত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, জব্দকৃত আবু নাসেরের পাসপোর্ট সুত্রে জানা গেছে তিনি সৌদি আরবের দাম্মাম নগরীর বাসিন্দা। তার বাবার নাম ফালেহ। আবু নাসেরের মৃত্যুর কারন উদঘাটনের চেষ্টা চলছে। ময়না তদন্ত রিপোর্ট ও তদন্ত শেষে মৃত্যুর কারন বলা যাবে। এ ব্যাপারে একটি অপমৃত্যু ও একটি মাদক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ মাদকদ্রব্য আইনে মামলায় সানীকে গ্রেফতার করেছে।

(এসআইএম/এসপি/ফেব্রুয়ারি ০৮, ২০১৯)