নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী সুবর্ণচরে  জমি বিরোধকে কেন্দ্র বসত ঘরে আগুন দিয়ে সম্পূর্ণ বসত বাড়ী পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা, ঘটনাটি ঘটে সুবর্ণচর উপজেলার ৫ নং চরজুবলী ইউনিয়নের দক্ষিণ কচ্চপিয়া গ্রামে।

ভুক্তভোগীদের অভিযোগ ও স্বরজমিনে গিয়ে জানা যায়, দক্ষিণ কচ্চপিয়া গ্রামের গোলাফ সারেং এর পুত্র নিজাম উদ্দিন এবং মাইন উদ্দিন ২০১৫ সালে একই গ্রামের নুর ইসলামের পুত্র আবু বক্কর এর কাছ থেকে দক্ষিণ কচ্চপিয়া মৌজার ৭৫৪ খতিয়ানের ৩১৯ নং দাগে ৩২ শতাংশ ভূমি ৩ লক্ষ ২০ হাজার টাকায় ক্রয় করেন। ভুমি ক্রয়ের সময় সব টাকা পয়সা বুঝে নেয়ার পরেও ভূমি বুঝিয়ে দেয়নি অভিযুক্ত আবু বক্কর সিদ্দিক।

বেশ কয়েকবার চাপ সৃষ্টি করার পরেও ভূমি দখল না দেওয়ায় নিজাম উদ্দিন তার ক্রয়কৃত ভূমিতে বাড়ী নির্মান করে এতে আবু বক্কর সিদ্দিক ক্ষিপ্ত হয়ে ৮ ফেব্রুয়ারী শুক্রবার দিবাগত রাত ২ টার সময় উত্তর কচ্চপিয়া গ্রামের নুর ইসলামের পুত্র আবু বক্কর সিদ্দিক(৪০), হানিফের পুত্র ইব্রহিম খলিল ধনু(৪০), আবু বক্কর সিদ্দিকের পুত্র আব্দুর রহিম (২৪), আব্দুর রহমান, জামশেদ(২০)সহ অজ্ঞাত ৫/৬ জনের একটি ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনি গোলাফ সারেং এর বাড়ীতে ডুকে তার স্ত্রী কমলা থাতুন ও তার পুত্রবধূ নুর নাহারকে পিটিয়ে ঘর থেকে বের করে ঘরে আগুন লাগিয়ে দেয়, মুহুর্তেই পুরো বসতবাড়ী পুড়ে ছাই হয়ে যায়, এতে ভুক্তভোগীর প্রায় ৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয় বলে জানান গোলাফ সারেং ।

উল্ল্খে যে গত বছর একই কায়দায় ২ বার নিজাম উদ্দিনকে উচ্ছেদ করার জন্য একে একে ২ বার বসতবাড়ীতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়এ ব্যাপারে কমলা বেগম বাদী হয়ে আবু বক্কর সিদ্দিক(৪০), ইব্রহিম খলিল ধনু(৪০), আব্দুর রহিম (২৪), আব্দুর রহমান, নুর নবী সহ ৯জনকে আসামী করে চরজব¦ার থানায় একটি মামলা করেন মামলা নং ০/২৮-০১-২০১৭

প্রতক্ষ্যদর্শীরা জানান, আবু বক্কর সিদ্দিক দির্ঘদিন আগে নিজাম উদ্দিন এবং মাইনউদ্দিনের কাছে জমি বিক্রি করে টাকা পরিশোধ করারও পরেও ক্রেতাদের জমি দখল না দিয়ে উল্টো অসহায় পরিবারটিকে উচ্ছেদ করার পায়তারা করছে। এ ব্যপারে অভিযুক্ত আবু বক্করের সাথে যোগাযোগ করতে চাইলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে চরজব্বর থানার ওসি সাহেদ জানান, আমরা এখনো অভিযোগ পায়নি অভিযোগ পেলে ব্যাবস্থা নেয়া হবে

(এস/এসপি/ফেব্রুয়ারি ০৮, ২০১৯)