গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গত দুইদিনে গুড়িগুড়ি বৃষ্টিতে গাইবান্ধার গোবিন্দগঞ্জে আবার শীতের আমেজ শুরু হয়েছে । বসন্তের আগমনে  শীত যখন যাই যাই তখন  হঠাৎ করে গত শুক্রবার সকাল থেকেই সারাদিন মেঘলা আকাশে গুমোট আবহাওয়া বিরাজ করে। 

এরই মধ্যে বিকাল থেকে সারারাত টিপ টিপ বৃষ্টি পড়তে থাকে। সূর্যের মুখই দেখা যায়নি। আজ শনিবারও সারাদিন মেঘলা আকাশে হিমেল হাওয়া বইছে। সারাদিনও সূর্যের দেখা মেলেনি । দুপুর থেকে মাঝে মাঝে বৃষ্টি পড়তে থাকে । এর প্রভাবে গোবিন্দগঞ্জ উপজেলার সর্বত্র যাই যাই শীত আবার জেঁকে বসেছে।

সকাল থেকেই অফিসগামী কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী সহ সাধারণ মানুষকে গরম কাপড় পড়ে ছাতা হাতে বের হতে দেখা যায়। শরীরে চাদর, সোয়েটার ও মাথায় মাফলার বেঁধে ঠান্ডা নিবারণের চেষ্টা করছে অনেকেই। খড়কুটোতে আগুন জ্বালিয়ে আগুনের তাপে শীতল শরীরকে গরম করার চেষ্টা করছে আবার অনেকেই। সবচেয়ে বেশী বিপাকে পড়েছে খেটে খাওয়া সাধারণ দিনমজুর মানুষ। সকাল থেকেই ঠান্ডা হিমেল হাওয়ায় কাঁপছে এখানকার নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষ। উপজেলার বার্ণা গ্রামের দিন মজুর জয়েদ আলী বলেন টিপ টিপ বৃষ্টি ঠান্ডা বাতাসে হ্যালে শরীর জমে আসছে। এর মধ্যে কামেত ক্যানকা করে যাম। কাম না করলে আবার বউ ছোল পোল নিয়া না খায়া থাকা নাগবি। তাই কষ্ট করেই কামোত বাইর হছি।

(এসআরডি/এসপি/ফেব্রুয়ারি ০৯, ২০১৯)