ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ধামরাইয়ে সার্বজনীন মনদ, বিভিন্ন শিক্ষাঙ্গনে দুই শতাধিক বিদ্যাদেবী সরস্বতী পুজার আয়োজনে সর্বত্র মুখরিত। শিক্ষার্থী ও শিশুকিশোরদের মাঝে আনন্দ উচ্ছ্বাস বইছে।

এবার ধামরাইয়ে হিন্দু সম্প্রদায়ের প্রায় প্রতি ঘরে ঘরে অনুষ্ঠিত হয়েছে সরস্বতী পূজা। পাশপাশি সার্বজনীন ভাবে এলাকার দুই শতাধিক মন্দিরে অনুষ্ঠিত হয়েছে এই বিদ্যাদেবী সরস্বতী পুজা। প্রতিটি মন্দিরে ও বাড়িতেই পায়েশ, লুচি, খিঁচুড়ি সহ ভাল প্রসাদ খাবারের আয়োজন রয়েছে।

এছাড়াও বিভিন্ন বিদ্যালয় ও কলেজে ব্যাপক আয়োজনের মধ্য দিয় অনুষ্ঠিত হেেয়ছে বিদ্যাদেবী সরস্বতী পুজা।

যদুনাথ শরৎ চন্দ্রদ্যিাপীঠের পজারী ব্রাম্মন মানিক লাল গোস্বামী বলেন বিদ্যা ভানডারের দেবী সরস্বতী । এই পুজা সকল বিদ্যার্জনারীই অংশ নিয়ে থাকে । এ পুজায় সকলেই দেশ ও জাতির সহ প্রতিটি ছাত্র-ছাত্রীদের বিদ্যার্জনে ও মঙ্গল কামনা করেন।

পুজারী যদুনাথ শরৎ চন্দ্র বিদ্যাপঠের (রেজীঃ প্রাঃ বিঃ)প্রধান শিক্ষক স্বপন কুমার পাল বলেন প্রতি বছরের মতোই এবারো তাদের বিদ্যালয়ে ব্যাপক আকারে বিদ্যাদেবী সরস্বতী পূজার আয়োজন করেছেন।সকল ছাত্র-ছাত্রীদের সহযোগিতায় এই বিদ্যাপীঠের আয়োজন হয়ে থাকে।পূজার দিন পূজা শেষে সকলের মাঝে প্রসাদ বিতরনের ব্যাবস্থা রেখেছেন বলে জানান তিন।

পূজার আয়োজন করেছে বাড়িতে বাড়িতে ও।গৃহবধু সীমা রানী পাল বলেন তার ছেলে রুুদ্র ও মেয়ে মিথিলা স্কুলে পড়ে।আর্শিবাদ লাভে সন্তানদের জন্যে বিদ্যাদেবী পূজার আয়োজ অনেকটা বড় করেই করছেন বলে জানান তিনি।

(ডিসিপি/এসপি/ফেব্রুয়ারি ১০, ২০১৯)