রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ১৯ বছরের এক বাক প্রতিবন্ধী যুবতী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় পুলিশ সাতক্ষীরার শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের গাড়ি চালক  আব্দুল গফফারকে (৫৬) আটক করেছে। শনিবার রাতে শ্যামনগর উপজেলা সদর থেকে তাকে আটক করা হয়। 

আটক ধর্ষক আব্দুল গফফার শ্যামনগর উপজেলার বাদঘাটা চন্ডীপুর গ্রামের মৃত গহর আলী গাইনের ছেলে।

এদিকে, এ ঘটনায় ধর্ষিতার মা আকলিমা বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

ধর্ষিতার মা জানায়, গাড়ী চালক আব্দুল গফফার শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনের পিছনে একটি সরকারী কোয়াটারে একা থাকতেন। তার তিন স্ত্রীর মধ্যে বড় স্ত্রীর কাছে থাকে তার প্রতিবন্ধী মেয়েটি। সেখানে শনিবার দুপুরে তার বড় স্ত্রীর বাড়ি থেকে তার জন্য ভাত নিয়ে যায় বাক প্রতিবন্ধী ওই যুবতী। সেখানে একা পেয়ে আব্দুল গফফার জোরপূর্বক তাকে ধর্ষণ করে। পরে সে বিষয়টি বাড়িতে গিয়ে তার তাকে জানালে পুলিশে খবর দেওয়া হয়। শনিবার রনাতে পুলিশ ধর্ষক আব্দুল গফফারক শ্যামনগর উপজেলা সদর থেকে আটক করে।

ধর্ষিতা ওই বাক প্রতিবন্ধীকে উদ্ধার করে শ্যামনগর থানা হেফাজতে রেখেছেন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন জানান, এ ঘটনায় পুলিশ ইতিমধ্যে ধর্ষক আব্দুল গফফারকে গ্রেফতার করেছে। ধর্ষিতা বাকপ্রতিবন্ধীকে রবিবার ডাক্তারী পরীক্ষার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, এ ঘটনায় ধর্ষিতার মা বাদী হয়ে ধর্ষক আব্দুল গফফারকে আসামী করে শনিবার রাতেই থানায় একটি মামলা দায়ের করেছেন।

(আরকে/এসপি/ফেব্রুয়ারি ১০, ২০১৯)