পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা সরকারি কলেজে রবিবার সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে পূজা, পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পাংশা সরকারি কলেজ শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ও সরস্বতী পূজা উদযাপন পরিষদের আহবায়ক শিব শংকর চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাংশা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. আতাউল হক খান চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা সরকারি কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এ.কে.এম শরিফুল মোরশেদ রনজু, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মো. সহিদুর রহমান, স্বাচিবিক বিদ্যা ও অফিস ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক দীপক কুমার দত্ত, গণিত বিভাগের প্রভাষক বিমল কুমার কর্মকার, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক সমরেশ কুমার দাস, ভূগোল ও পরিবেশ বিভাগের প্রভাষক ড. মনিরুল আলম, আইসিটি বিভাগের প্রভাষক মামুনুর রশিদ জোয়ার্দ্দার, ক্রীড়া শিক্ষক আবু সায়েম, সমাজবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত বিভাগীয় প্রধান হাজারী আবুল হাসিম, নাট্য ব্যক্তিত্ব শামসুল আলম ও দুলাল কুমার আচার্য, সাংবাদিক মো. মোক্তার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সরস্বতী পূজা পরিচালনা করেন পুরহিত দেব প্রসাদ গোস্বামী। এছাড়া সনাতন হিন্দুধর্মের শিক্ষার্থীরা বৈদিকমন্ত্র উচ্চারণের মাধ্যমে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতীকে আরাধনা ও পুষ্পাঞ্জলী প্রদান করে। সরস্বতী পূজা উপলক্ষে কলেজ চত্বরে প্রতিমা স্থাপন, প্যান্ডেল ও গেট নির্মাণসহ আলোকসজ্জ্বা করা হয়।

(এমএইচ/এসপি/ফেব্রুয়ারি ১০, ২০১৯)