চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরের বিশিষ্ট ব্যবসায়ি ও যুবলীগ নেতা প্রণব সাহা হত্যা মামলায় গ্রেফতারকৃত ৫ আসামির মধ্যে ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিন করে রিমান্ডে মঞ্জুর করেছে আদালত।

সোমবার দুপুরে পাবনার আমলী আদালত ১ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান খান রিমান্ড শুনানী শেষে ৩ জনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন। তবে সোলায়মান অসুস্থ্ থাকায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়নি। সুস্থ্ হলে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। অপর ২ আসামী শরীফ ও শহিদুলকে জেলগেটে ১ দিনের জন্য জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

যাদের রিমান্ড মঞ্জুর করা হয়েছে তারা হলো, সদর উপজেলার হেমায়েতপুর গ্রামের মৃত আহাম্মদ শেখের ছেলে ও চাটমোহর উপজেলার হোগলবাড়িয়া গ্রামের বজলুর রহমানের জামাতা মনোয়ার হোসেন জাহিদ (৩২), চাটমোহর উপজেলার কুমারগাড়া সরদারপাড়া গ্রামের আকবর প্রামানিকের ছেলে জিয়ারুল হোসেন (২৫) ও সোনাহারপাড়া গ্রামের আবু হোসেনের ছেলে সোলায়মান হোসেন (৩৮)।

মামলা তদন্তকারী কর্মকর্তা চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার জানান, গত ১৮ জুলাই তাদের আদালতে সোপর্দ করে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানী শেষে ৩ জনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন। তবে সোলায়মান অসুস্থ্ থাকায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়নি। সুস্থ্ হলে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। অপর ২ আসামী শরীফ ও শহিদুলকে জেলগেটে ১ দিনের জন্য জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। এ পর্যন্ত প্রণব সাহা হত্যা মামলায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য গত ১৫ জুলাই রাত সাড়ে নয়টার দিকে চাটমোহর পৌর সদরের ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার সময় পৈলানপুর বটতলার কাছে পৌঁছালে ৮-১০ জনের একদল ছিনতাইকারী রশি টাঙ্গিয়ে পথরোধ করে। কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা তাদের তিনজনকে রশি দিয়ে বেঁধে লাঠিশোঠা দিয়ে বেদম মারপিট করে রাস্তার পাশে একটি হলুদের জমির মধ্যে নিয়ে যায়। এক পর্যায়ে প্রণব সাহাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে।

(এসএইচ/জেএ/জুলাই ২২, ২০১৪)