গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে আওয়ামী লীগ নেতা ও বোকাইনগর ইউনিয়ন পরিষদের মেম্বার মো. মোস্তাকিম হত্যাকাণ্ডে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। হত্যাকাণ্ডের প্রধান আসামী স্বপন মিয়া মেম্বারকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদে (রিমা-) তাঁর স্বীকারোক্তিতে তাকে নিয়ে অভিযান চালিয়ে এ অস্ত্র উদ্ধার করা হয়। চারদিনের জিজ্ঞাসাবাদ (রিমা-) শেষে তাঁকে জেল হাজতে পাঠানো হয়েছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, জিজ্ঞাসাবাদে হত্যা মামলার প্রধান আসামী ইউপি মেম্বার স্বপন মিয়া চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বালুচড়া গ্রামে জঙ্গলের মাটির নিচে পুঁতে রাখা হত্যাকাণ্ডে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। মামলার স্বার্থে এ মুর্হূতে আর কিছু বলা যাচ্ছে না।

মামলার তদন্তকারী অফিসার সাবইন্সপেক্টর মো. শরীফ উদ্দীন জানান, সোমবার (১১ ফেব্রুয়ারি) জিজ্ঞাসাবাদ শেষে প্রধান আসামী ইউপি মেম্বার স্বপন মিয়াকে জেল হাজতে পাঠানো হয়েছে।

স্থানীয় ও পুলিশ সুত্র জানায়, মোঃ মোস্তাকিম উপজেলার বোকাইনগর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য ছিল। পূর্ব শত্রুতার জের ধরে গত ৬ ডিসেম্বর প্রতিপক্ষ একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য স্বপন মিয়া একদল সন্ত্রাসী নিয়ে মোস্তাকিমকে রড দিয়ে পিটিয়ে দু’পা ও ডান হাত ভেঙে গুরুতর আহত করে। ১৩ ডিসেম্বর ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোস্তাকিমের মৃত্যু হয়। হামলার ঘটনায় মোস্তাকিমের স্ত্রী আসমা আক্তার বাদী হয়ে ৭ ডিসেম্বর গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় ইউপি সদস্য স্বপন ও তার বাবা শাহেদ আলী সহ ৮জনকে। ইতিপূর্বে পুলিশ শাহেদ আলীকে গ্রেফতার করেছিল। পিতাপুত্র ছাড়া আর কেউ গ্রেফতার হয়নি।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, মৃত্যুর পর মামলাটি বিজ্ঞ বিচারকের আদেশে হত্যা মামলায় রূপান্তর করা হয়েছে। বাকী আসামীদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

(এসআইএম/এসপি/ফেব্রুয়ারি ১২, ২০১৯)