সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : আসন্ন কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী হয়েছেন। তবে আবারও প্রার্থী হয়েছেন উপজেলা পরিষদের সদ্য পদত্যাগকারী মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা রোজী।

তিনি প্রার্থী হওয়ার পর বৃহস্পতিবার সকাল থেকে আনুষ্ঠানিক গণসংযোগ শুরু করেছেন। সকালে উপজেলা পরিষদ সমন্বয় কমিটির সভায় যোগদান করে শেষ বিদায় নেন এবং আগামী নির্বাচনে তাকে ভোট দিয়ে বিজয়ী করার জন্য সকলের কাছে অনুরোধ রাখেন। এ সময় উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান বৃন্দ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন ভূঞা উপস্থিত ছিলেন।

এর পর তিনি দলীল লিখক সমিতির নেতৃবৃন্দ সহ সকল সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। জাহানারা রোজী এর পর উপজেলার মাসকা বাজারে শ্রমিক লীগের একটি পথসভায় যোগদিয়ে পরে তিনি চলে যান বেখৈরহাটি বাজারে। তার নেতাকর্র্মী ও সর্মথকরা জানান গত ৫ বছর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে তার দায়িত্ব পালন কালে সকল মহলের একজন গ্রহণযোগ্য জনপ্রতিনিধি হিসাবে আস্থা অর্জন করেছেন।

তিনি বাল্যবিয়ে প্রতিরোধ ও মাদক নিমূলসহ সুন্দর সমাজ গঠনে বলিষ্ট ভূমিকা পালন করেছেন। এর আগে নারী নির্যাতন প্রতিরোধ দিবসে জেলায় শ্রেষ্ঠ নারী সংগঠক হিসাবে সম্মাননা স্মারক লাভ করেন। এছাড়া জয়িতা হিসাবেও পুরষ্কার প্রাপ্ত হন তিনি। প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নের লক্ষ্যে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার জন্য জেলায় তাকে শ্রেষ্ঠ শিক্ষানুরাগী হিসাবে পুরষ্কার প্রদান করা হয়।

বৃহস্পতিবার দুপুরে জাহানারা রোজী তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমার বাবা আব্দুল মালেক ছিলেন একজন আদর্শ শিক্ষক। তার আদর্শ সমাজে সর্বত্র ছড়িয়ে আছে। বাবার আদর্শকে সামনে তুলে ধরে আমি গত নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এরপর দায়িত্ব পালনকালে আমার সাধ্যমত আমি উপকার করার চেষ্টা করেছি। কিন্তু কারোও কোনো ক্ষতির কারণ হয়নি।

তিনি বলেন, সমাজ থেকে ক্ষুধা দারিদ্র দূর করে মাদক ও বাল্য বিয়ে মুক্ত সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে আবারও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। আমি সকলের কাছেই মানুষের সেবা করার জন্য একটি ভোট চাই। সেই সঙ্গে চাই সকলের দোয়া ও আন্তরিক সহযোগিতা।

(এসবি/এসপি/ফেব্রুয়ারি ১৪, ২০১৯)