নওগাঁ প্রতিনিধি : বিগত কয়েক বছরের ধারাবাহিকতায় স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ সাত দিনব্যাপী ‘অমর একুশের বইমেলা ও অনুষ্ঠানমালা’র আয়োজন করেছে। 

কাল শুক্রবার বিকেল ৩টায় এই আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। কাল শুক্রবার থেকে শুরু হয়ে আগামী ২১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পর্যন্ত নওগাঁ কেডি সরকারি উচ্চবিদ্যালয় মাঠে অমর একুশের এই অনুষ্ঠানমালা চলবে।

ভাষা সংগ্রামীদের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে শুক্রবার সকাল ১০টায় সাইকেল শোভাযাত্রার মধ্য দিয়ে একুশে পরিষদের সাত দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হবে। শোভাযাত্রাটি নওগাঁ পুলিশ লাইনস মাঠ থেকে শুরু হয়ে কেডি উচ্চবিদ্যালয় মাঠে এসে শেষ হবে। কেডি সরকারি উচ্চবিদ্যালয় মাঠে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এই বইমেলা চলবে।

মেলায় প্রথমা প্রকাশনের বই ছাড়াও বিভিন্ন প্রকাশনা সংস্থার ৪০টি স্টল থাকবে। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় বইমেলা প্রাঙ্গণের স্থায়ী মঞ্চে একুশে পরিষদ নওগাঁ, আবৃত্তি পরিষদ নওগাঁ, নৃত্যাঞ্জলী, নৃত্য রং, প্রাচ্য থিয়েটার ও চৌপাশ নাট্যঞ্চলের শিল্পীদের অংশগ্রহণে গান, নাচ, আবৃত্তি ও নাটক পরিবেশিত হবে।

(বিএম/এসপি/ফেব্রুয়ারি ১৪, ২০১৯)